Coronavirus

পাক দলে ‘পজিটিভ’ আরও ৭, তালিকায় ওয়াহাব, হাফিজও

পাক বোর্ডের চিফ এগজিকিউটিভ অফিসার ওয়াসিম খান জানিয়েছেন, এই সাত ক্রিকেটারের শরীরে বিশেষ কোনও উপসর্গ ছিল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২০ ০৬:০৮
Share:

প্রতীকী ছবি।

শুধু ফুটবল বা টেনিস নয়, মারণ ভাইরাস হানা দিয়েছে ক্রিকেটেও। করোনাভাইরাসের সংক্রমণে কাঁপছে পাকিস্তান ক্রিকেট শিবির। মঙ্গলবার পাক ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, নতুন ভাবে আরও সাত ক্রিকেটারের শরীরে এই ভাইরাস ধরা পড়েছে। সব মিলিয়ে সংখ্যাটা দাঁড়াল দশ।

Advertisement

সোমবার পাক বোর্ড জানিয়েছিল শাদাব খান, হায়দার আলি এবং হ্যারিস রউফের করোনা ধরা পড়েছে। এ দিন সেই তালিকায় যোগ হয়েছে আরও সাত জনের নাম। তার মধ্যে কলকাতা নাইট রাইডার্সে খেলে যাওয়া স্পিনার-অলরাউন্ডার মহম্মদ হাফিজ এবং বাঁ হাতি ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ রয়েছেন। যুক্ত হয়েছে যে সাতটি নাম, তাঁরা হলেন— কাসিফ ভাট্টি, মহম্মদ হাসনাইন, ফখর জমান, মহম্মদ রিজোয়ান, মহম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ এবং ইমরান খানের নাম। এ ছাড়াও দলের এক সাপোর্ট স্টাফও সংক্রমিত হয়েছেন। এখনও শোয়েব মালিক, ওয়াকার ইউনিস এবং ক্লিফ জেকনোর করোনা পরীক্ষা হয়নি।

পাক বোর্ডের চিফ এগজিকিউটিভ অফিসার ওয়াসিম খান জানিয়েছেন, এই সাত ক্রিকেটারের শরীরে বিশেষ কোনও উপসর্গ ছিল না। দশ ক্রিকেটারকে ১৪ দিনের জন্য নিভৃতবাসে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে এত জন খেলোয়াড়ের করোনা ধরা পড়ার ঘটনা ইটালি, স্পেন বা আমেরিকার মতো সব চেয়ে বেশি আক্রান্ত দেশের খেলাধুলোতেও দেখা যায়নি। পাকিস্তানে সম্প্রতি শাহিদ আফ্রিদিরও করোনা ধরা পড়েছে। আগামী রবিবার ইংল্যান্ড উড়ে যাওয়ার কথা পাকিস্তান দলের। এর পরেও পাক বোর্ডের সিইও-র দাবি, নির্ধারিত দিনেই দল রওনা হবে। অতিরিক্ত হিসেবে যে চার ক্রিকেটারের নাম ছিল, সেই বিলাল আসিফ, ইমরান বাট, মুসা খান এবং মহম্মদ নওয়াজের করোনা পরীক্ষা করা হবে। পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এলে তাঁরা ইংল্যান্ডগামী বিমানে উঠে পড়বেন। ওয়াসিম খানের মন্তব্য, “টেস্ট দলে যারা আছে, তাদের মধ্যে রিজোয়ান ছাড়া সকলের রিপোর্টই নেগেটিভ এসেছে। অর্থাৎ আর এক দফা পরীক্ষার পরে তারা অনুশীলন সেরে ইংল্যান্ড রওনা হতে পারবে।”

Advertisement

কিন্তু যাঁরা নতুন ভাবে সংক্রমিত হলেন, তাঁদের ক্ষেত্রে পাক বোর্ড কী সিদ্ধান্ত নিতে চলেছে? বোর্ডের সিইও জানিয়েছেন, তাঁদের কড়া পর্যবেক্ষণে রাখার পাশাপাশি ‘অ্যান্টিবডি টেস্ট’ হবে। এবং পরের পরীক্ষার ফল নেগেটিভ হলে তাঁরাও ইংল্যান্ডে যেতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন