211-Shot Rally in Badminton

২১১ শটের র‌্যালি, চলল ৩ মিনিট ২৮ সেকেন্ড! ব্যাডমিন্টনে নতুন নজির

ব্যাডমিন্টনের র‌্যালি যদি হয় ২১১ শটের এবং চলে ৩ মিনিট ২৮ সেকেন্ড, তা হলে তা সব ছাপিয়ে যাওয়ার জন্যে যথেষ্ট। মালয়েশিয়া মাস্টার্সে তেমনই দেখা গিয়েছে। তৈরি হয়েছে নজির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৭:৩৮
Share:

মহিলাদের ডাবলসের একটি ম্যাচে ২১১ শটের র‌্যালি হয়েছে, যা নজির। — প্রতীকী চিত্র

ব্যাডমিন্টন হোক বা টেনিস, যে কোনও র‌্যাকেট স্পোর্টসেই লম্বা র‌্যালি দেখতে পছন্দ করেন দর্শকরা। শট, তার পাল্টা শট অনেক সময় মুগ্ধতার শেষ সীমায় পৌঁছে দেয়। কিন্তু সেই র‌্যালি যদি হয় ২১১ শটের এবং চলে ৩ মিনিট ২৮ সেকেন্ড, তা হলে তা সব ছাপিয়ে যাওয়ার জন্যে যথেষ্ট। মালয়েশিয়া মাস্টার্সে তেমন জিনিসই দেখা গিয়েছে। মহিলাদের ডাবলসের একটি ম্যাচে ২১১ শটের র‌্যালি হয়েছে, যা নজির।

Advertisement

মালয়েশিয়ার জুটি থিনা মুরলীধরন এবং পিয়ার্লি ট্যান মুখোমুখি হয়েছিলেন জাপানের রেনা মিয়ায়ুরা এবং আয়াকো সাকুরামোতোর। তৃতীয় সেটে থিনা এবং ট্যান এগিয়েছিলেন ১৬-১৪ গেমে। তখনই এই র‌্যালি দেখা যায়। বিশেষজ্ঞদের মতে, গোটা র‌্যালি জুড়ে চার ক্রীড়াবিদের শারীরিক দক্ষতা এবং ধৈর্যের সেরা উদাহরণ দেখা গিয়েছে। ট্যানের একটি ড্রপ শট রিটার্ন করতে পারেননি সাকুরামোতো। সেখানেই র‌্যালি শেষ হয়। মালয়েশিয়ার দুই খেলোয়াড়ই শেষ পর্যন্ত ম্যাচটি জেতেন।

ম্যাচের পর থিনা বলেন, “ওই র‌্যালি জেতার পরেই মনে হচ্ছিল ম্যাচটা জিতে ফেলেছি। আমার মতে জেতার আসল কারণ ওটাই। পয়েন্টটা জেতার পরেই উত্তেজিত হয়ে পড়েছিলাম। কারণ মনেপ্রাণে চাইছিলাম তাড়াতাড়ি র‌্যালিটা শেষ হোক। পরের দিকে বিধ্বস্ত হয়ে পড়েছিলাম। র‌্যালিটা শেষ হওয়ার র‌্যাকেট ছুড়ে দিয়ে কিছু ক্ষণ বিরতি নিয়েছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন