Kabaddi Player

জাতীয় কবাডি প্রতিযোগিতায় দিনমজুর ঘরের রাহুল

ইংরেজবাজার ব্লকের নরহাট্টা পঞ্চায়েতের বুধিয়া গ্রামের বাসিন্দা নাজমুল হোসেন ও সুলেখা বিবি। তাদেরই একমাত্র ছেলে রাহুল শেখ।  নাজমুল বেঙ্গালুরুতে দিনমজুরের কাজ করেন।

Advertisement

জয়ন্ত সেন 

শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ০৮:২১
Share:

জাতীয় প্রতিযোগিতায় যোগ দিতে সুযোগ পেল রাহুল শেখ। নিজস্ব চিত্র

অনূর্ধ্ব ২০ বছরের জাতীয় স্তরের কবাডি প্রতিযোগিতায় যোগ দিতে বাংলার চূড়ান্ত দলে সুযোগ পেল মালদহের রাহুল শেখ। অল ইন্ডিয়া কবাডি ফেডারেশন আয়োজিত জাতীয় স্তরের ওই প্রতিযোগিতা আগামী ১৭ থেকে ২০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে উত্তরাখণ্ডের হরিদ্বারে। এই প্রতিযোগিতাতেই বাংলা দলের হয়ে খেলবে মালদহের ইংরেজবাজার ব্লকের বুধিয়া গ্রামের রাহুল। সে বুধিয়া হাই মাদ্রাসার একাদশ শ্রেণির ছাত্র। বাবা দিনমজুর, ঘরে অভাব, তাই টাকা ধার নিয়েই প্রতিযোগিতায় যোগ দিতে চলেছে রাহুল।

Advertisement

ইংরেজবাজার ব্লকের নরহাট্টা পঞ্চায়েতের বুধিয়া গ্রামের বাসিন্দা নাজমুল হোসেন ও সুলেখা বিবি। তাদেরই একমাত্র ছেলে রাহুল শেখ। নাজমুল বেঙ্গালুরুতে দিনমজুরের কাজ করেন। সেই অর্থেই তাঁদের সংসার চলে। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, রাহুল ছোট থেকেই কবাডি খেলে আসছে। গ্রামের অন্য ছেলেদের সঙ্গে বুধিয়া গ্রামেই সে কবাডি প্র্যাকটিস করত।

মালদহ জেলা কবাডি অ্যাসোসিয়েশন সূত্রে জানা গিয়েছে, অল ইন্ডিয়া কবাডি ফেডারেশন আয়োজিত জাতীয় স্তরের কবাডি প্রতিযোগিতায় অংশ নিতে বাংলা দলে সুযোগ পাওয়ার জন্য মালদহে জেলা স্তরের ট্রায়াল হয়েছিল। সেখানে সুযোগ পাওয়ার পরে কলকাতায় গিয়ে রাজ্য স্তরের ট্রায়ালেও গিয়েছিল রাহুল। শেষ পর্যন্ত জাতীয় স্তরের প্রতিযোগিতায় যোগ দিতে চূড়ান্ত বাংলা দলে ১২ জনের মধ্যে সুযোগ পায় সে।

Advertisement

মালদহ জেলা কবাডি অ্যাসোসিয়েশনের সভাপতি শান্তনু সাহা বলেন, ‘‘রাহুল হতদরিদ্র পরিবারের সন্তান। সে অনূর্ধ্ব ২০ বছরের জাতীয় স্তরের কবাডি প্রতিযোগিতায় বাংলা দলের হয়ে সুযোগ পেয়েছে। ওর জন্য আমরা গর্বিত। ওর পাশে আমরা সংগঠনগতভাবে দাঁড়িয়েছি। রাহুলকে কিছু সাহায্য করা হচ্ছে সংগঠনের তরফে।’’

রাহুল বলেন, ‘‘বাংলা দলের হয়ে জাতীয় স্তরের কবাডি প্রতিযোগিতায় খেলার সুযোগ পেয়েছি বলে আমি গর্বিত। খেলায় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। পারিবারিক আর্থিক অস্বচ্ছলতা রয়েছে। সে কারণে একজনের কাছ থেকে কিছু টাকা ধার নিয়ে এই প্রতিযোগিতায় যোগ দিতে উত্তরাখণ্ডের উদ্দেশে রওনা হচ্ছি আগামী১৫ তারিখ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন