Yuvraj Singh

জাতিবিদ্বেষী মন্তব্য! বিশ্বকাপজয়ী ক্রিকেটারের বিরুদ্ধে হঠাৎই এফআইআর

আট মাস আগের একটি ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ১০:৫৯
Share:

সমস্যায় পড়লেন যুবি। ফাইল ছবি

হঠাৎই বিপদে পড়লেন যুবরাজ সিংহ। ‘জাতিবিদ্বেষী মন্তব্য’ করার অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করল হরিয়ানা পুলিশ। তাঁকে একাধিক ধারায় অভিযুক্ত করা হয়েছে।

Advertisement

আট মাস আগের একটি ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক। ২০২০-র জুনে রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রামে কথোপকথনের সময় যুজবেন্দ্র চহালের টিকটক ভিডিয়ো বানানোর প্রসঙ্গে কথা বলছিলেন যুবরাজ। তখনই চহালকে ঠাট্টা করে কিছু বলেন তিনি। পরে সেই মন্তব্য নিয়ে হইচই হওয়ায় ক্ষমাও চেয়ে নেন যুবরাজ।

বলেছিলেন, “আমি জাতি, ধর্ম, বর্ণ বা লিঙ্গের ব্যাপারে কোনও রকম ভেদাভেদে বিশ্বাস করি না। মানুষের ভালর জন্যে সারাজীবন কাজ করেছি। বুঝতে পেরেছি আমার কথায় কিছু মানুষের খারাপ লেগেছে। যদি অনিচ্ছাকৃত ভাবে কাউকে আঘাত করে থাকি তার জন্যে ক্ষমা চাইছি।”

Advertisement

সেই ঘটনার পরে এক আইনজীবী তাঁর বিরুদ্ধে হিসার থানায় অভিযোগ করেছিলেন। তাঁর ভিত্তিতেই রবিবার একটি অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও প্রাক্তন এই বিশ্বকাপজয়ী তারকার তরফে এখনও কোনও উত্তর পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন