Dylan Rich

Footballer dies after cardiac arrest: খেলতে খেলতে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ১৭ বছরের ফুটবলার

বৃহস্পতিবার মাঠে হঠাৎই পড়ে গিয়ে জ্ঞান হারান ১৭ বছরের ডিলান রিচ। চিকিৎসকরা জ্ঞান ফেরানোর চেষ্টা করেন। ডেফিব্রিলেটর দিয়ে শকও দেওয়া হয়। কাজ হয়নি। শনিবার হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২১ ১০:৪০
Share:

ক্রিশ্চিয়ান এরিকসনের ঘটনার পুনরাবৃত্তি। তবে ডেনমার্কের এরিকসনকে বাঁচানো গেলেও হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ইংল্যান্ডের ফুটবলার ডিলান রিচ। গত বৃহস্পতিবার এফএ ইয়ুথ কাপের ম্যাচে ঘটনাটি ঘটে।

Advertisement

নটিংহ্যামের রেগাটা ওয়েতে খেলা ছিল ওয়েস্ট ব্রিজফোর্ড কোল্টস এবং বস্টন ইউনাইটেডের। মাঠে হঠাৎই পড়ে গিয়ে জ্ঞান হারান ১৭ বছরের রিচ। সঙ্গে সঙ্গে খেলা থামিয়ে মাঠে চিকিৎসকদের ডাকা হয়। রিচের জ্ঞান ফেরানোর চেষ্টা করা হয়। ডেফিব্রিলেটর দিয়ে শকও দেওয়া হয়। কিন্তু কিছুতেই কাজ হয়নি। নটিংহ্যামের ক্যুইন্স মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি এই তরুণ ফুটবলারকে। শনিবার মৃত্যু হয় তাঁর। রিচের ক্লাব ওয়েস্ট ব্রিজফোর্ডের তরফ থেকে এক বিবৃতিতে এই কথা জানানো হয়েছে।

রিচের পরিবারে রয়েছেন তাঁর বাবা মাইক, মা আনা এবং বোন লুসি। বহু মানুষ তাঁদের সমবেদনা জানিয়েছেন। ওয়েস্ট ব্রিজফোর্ড-সহ অন্য ক্লাবের পক্ষ থেকেও সমবেদনা জানানো হয় রিচের পরিবারকে।

Advertisement

গত ইউরো কাপে ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ডেনমার্কের এরিকসন হঠাৎই মাঠে পড়ে গিয়ে জ্ঞান হারান। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অস্ত্রোপচার করা হয়। এখন তিনি অনেকটাই সুস্থ। কিন্তু ফেরানো গেল না রিচকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন