India vs Australia

আইপিএলের কথা মাথায় রেখে স্লেজ করছে না অস্ট্রেলিয়া: সহবাগ

স্লেজিংকে ‘শিল্পের’ পর্যায়ে নিয়ে গিয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। সেই তালিকায় অ্যান্ডি সাইমন্ডস, রিকি পন্টিং, ম্যাথু হেডেন, শেন ওয়ার্ন প্রত্যেকেই রয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৭ ১৬:১৬
Share:

বীরেন্দ্র সহবাগ।-নিজস্ব চিত্র।

ক্রিকেটের সঙ্গে স্লেজিং ওতপ্রোত ভাবে জড়িত। শাহিদ আফ্রিদি থেকে অ্যান্ড্রু ফ্লিনটফ— প্রায় সকলেই কখনও না কখনও স্লেজিং করেছেন ক্রিকেট মাঠে। তবে স্লেজিংকে ‘শিল্পের’ পর্যায়ে নিয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। সেই তালিকায় অ্যান্ডি সাইমন্ডস, রিকি পন্টিং, ম্যাথু হেডেন, শেন ওয়ার্ন প্রত্যেকেই রয়েছেন। হরভজন সিংহের সঙ্গে সাইমন্ডসের ‘মাঙ্কি গেট’ কাণ্ডের স্মৃতি এখনও সতেজ ক্রিকেটপ্রেমীদের মধ্যে। এ ছাড়া রিকি পন্টিং-ইশান্ত শর্মা, রামনরেশ সারওয়ান-গ্লেন ম্যাকগ্রা দ্বৈরথ ক্রিকেটের কালো অধ্যায় বলে পরিচিত।

Advertisement

আরও পড়ুন: ‘মেয়ে দেখলেই ক্যাবলা হয়ে যাই’

আরও পড়ুন: ‘বেটার হাফ’কে চেনালেন ভুবি

Advertisement

কিন্তু ভারতের সঙ্গে সদ্য সমাপ্ত ওডিআই সিরিজে তরুণ অস্ট্রেলিয়া দলকে মাঠের মধ্যে স্লেজ করতেই দেখা যায়নি।

তবে, অস্ট্রেলিয়ানদের স্লেজ না করার কারণ হিসেবে আইপিএলকে তুলে ধরলেন ভারতের তারকা ক্রিকেটার বীরেন্দ্র সহবাগ। ইন্ডিয়া টিভিকে দেওয়া সাক্ষাৎকারে বীরু বলেন, “আগামী বছরের আইপিএলের নিলামের কথা মাথায় রেখেই স্লেজ করেনি অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। ওরা স্লেজ করলে আগামী বছরের নিলামে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো ওদের জন্য চড়া দর হাঁকানোর আগে হয়তো ভেবে দেখত।”

অন্য দিকে, দলের অন্য তারকা ক্রিকেটাররা না থাকায় অস্ট্রেলিয়া যে এই সফরে বেশ চাপে আছে তা-ও মনে করিয়ে দেন নজফগড়ের নবাব। তিনি বলেন, “আমার মনে হয় অস্ট্রেলিয়া টিমটা অনেক চাপে আছে। কারণ ওদের অধিকাংশ তারকা ক্রিকেটাররা এই মূহূর্তে দলের সঙ্গে নেই। মাত্র দু-তিন জনের উপরেই নির্ভর করতে হচ্ছে অস্ট্রেলিয়াকে-ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন