ডার্বিতে জাল টিকিট বিক্রির অভিযোগ

ডার্বির জাল টিকিট বিক্রির অভিযোগ উঠল শিলিগুড়িতে। এর আগে বিক্রি হওয়া ডার্বির টিকিটে মোহনবাগান ক্লাবের নাম ও লোগো ভুল ছিল। শনিবার ওই ভুল টিকিট পাল্টে নতুন টিকিট দেওয়া হচ্ছিল। সেই কাজেও টিকিট কাউন্টারে ভিড় জমিয়েছিলেন অনেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৭ ০১:৩৪
Share:

ডার্বির জাল টিকিট বিক্রির অভিযোগ উঠল শিলিগুড়িতে। এর আগে বিক্রি হওয়া ডার্বির টিকিটে মোহনবাগান ক্লাবের নাম ও লোগো ভুল ছিল। শনিবার ওই ভুল টিকিট পাল্টে নতুন টিকিট দেওয়া হচ্ছিল। সেই কাজেও টিকিট কাউন্টারে ভিড় জমিয়েছিলেন অনেকে। সে সময় ওই টিকিট দেখে তা জাল বলে ধরেন সেখানে থাকা ইস্টবেঙ্গল ক্লাবের কর্মকর্তারা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, যাদের কাছে ওই জাল টিকিট ছিল তাঁরা সোনাপুর এলাকার বাসিন্দা কিছু যুবক। তাঁদের দাবি, বাড়তি টিকিট কিনে ফেলেছেন বলে কয়েকজন কিছু টিকিট বিক্রি করছিলেন আগের দিন। লাইনে না দাঁড়ানোর জন্যই তাঁদের থেকে ওই টিকিট কিনেছিলেন বলে দাবি করেন ওই যুবকেরা।

পুলিশ কমিশনার চেলিং সিমিক লেপচা বলেন, ‘‘কিছু জাল টিকিট উদ্ধার হয়েছে। শহরের বাইরের কিছু লোক সেগুলি অন্যদের কাছে বিক্রি করেছিলেন। যাঁরা কিনেছিলেন তাঁরা বুঝতে পারেননি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement

জাল টিকিট ছাড়াও ডার্বির টিকিটের কালোবাজারি চেষ্টা নিয়েও অভিযোগ উঠেছে। ইস্টবেঙ্গল ক্লাবের অন্যতম কর্তা বাবু চক্রবর্তী জানান, ‘‘কালোবাজারির আশঙ্কা করছি। পুলিশকে সমস্ত কিছু জানানো হয়েছে।’’ টিকিটের কালোবাজারি যাতে না হয় তা দেখা হবে বলে আশ্বাস দিয়েছেন পুলিশ কর্তারা। জাল টিকিট নিয়ে খেলা দেখার চেষ্টা হতে পারে এমন আশঙ্কাও করেছেন আয়োজকরা। যদিও তা আটকাতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে পুলিশ।

এ দিন সকালের দিকে কাউন্টারে টিকিটের দীর্ঘ লাইন পড়লেও বেলা গড়াতেই কাউন্টার ফাঁকা হয়ে যায়। রাত পর্যন্ত ২৪০০ মতো টিকিট বিক্রি হয়েছে বলে শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদ সূত্রে জানানো হয়েছে। রবিবার ম্যাচের দিন সকাল থেকেই কাউন্টারে ভিড় হবে বলে লাল-হলুদের কর্তাদের আশা। ক্রীড়া পরিষদের সকল সদস্যের জন্য ভিভিআইপি গ্যালারির টিকিট চাওয়া হয়েছিল। ইস্টবেঙ্গল কর্তারা তা দিতে পারবেন না বলে জানানোয় কোনও টিকিটই নেওয়া হবে না বলে পাল্টা জানিয়েছেন ক্রীড়া পরিষদের ফুটবল সচিব মানস দে। তিনি বলেন, ‘‘৫২টি টিকিট দিতে বলা হয়েছিল। ইস্টবেঙ্গল কর্তারা ৩০টির বেশি দিতে পারবেন না বলেছেন।’’ যদিও লালহলুদ কর্তারা বিষয়টি ভেবে দেখা হচ্ছে বলে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন