Sports News

ঐতিহাসিক টেস্টে ইংল্যান্ড দলে বিতর্কিত আদিল রশিদ

রশিদই প্রথম টেস্টে ইংল্যান্ড দলের একমাত্র স্পিনার। অধিনায়ক জো রুট জোস বাটলারকে সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করে দিয়েছে পাঁচ ম্যাচের সিরিজের জন্য।

Advertisement

সংবাদ সংস্থা

বার্মিংহ্যাম শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৮ ২০:১৪
Share:

ইংল্যান্ড স্পিনার আদিল রশিদ। ছবি: রয়টার্স।

ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের প্রথম এগারোয় জায়গা করে নিলেন বিতর্কিত লেগ স্পিনার আদিল রশিদ। যার দলে অন্তর্ভুক্তি নিয়ে চূড়ান্ত জলঘোলা হয়েছে ইংল্যান্ড ক্রিকেটে। সেই রশিদকেই প্রথম দলে রেখে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে নামছে ইংল্যান্ড।

Advertisement

ইংল্যান্ডের জন্য এটা শুধু একটা টেস্ট সিরিজ নয়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ইংল্যান্ডের জন্য ঐতিহাসিকও বটে। কারণ ১০০০তম টেস্ট ম্যাচটি খেলতে নামছে ইংল্যান্ড দল। সেই ঐতিহাসিক টেস্টে জায়গা করে নিয়েছেন বিতর্কিত আদিল রশিদ। বুধবার বার্মিংহ্যামে প্রথম ম্যাচ খেলতে নামবে দুই দেশ। ম্যাচের দিন সকালেই সাধারণত প্রথম একাদশ ঘোষণা করে তাকে টিম ম্যানেজমেন্ট। কিন্তু ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড একদিন আগেই প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছে।

রশিদই প্রথম টেস্টে ইংল্যান্ড দলের একমাত্র স্পিনার। অধিনায়ক জো রুট জোস বাটলারকে সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করে দিয়েছে পাঁচ ম্যাচের সিরিজের জন্য। ইংল্যান্ড একদিনের দলেরও সহ-অধিনায়ক তিনি। মইন আলি ও জ্যামি পোর্টারের প্রথম একাদশে জায়গা হয়নি। ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে ইংল্যান্ডের ইতিহাস বেশ ভাল। ইংল্যান্ডের বোলিংকে আরও শক্তিশালী করছেন জেমস অ্যান্ডরসন ও স্টুয়ার্ট ব্রড।

Advertisement

ইংল্যান্ড দল: অ্যালেস্টার কুক, কেটন জেনিংস, জো রুট, দাবিদ মালান, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জোস বাটলার, স্যাম কুরান, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডরসন।

আরও পড়ুন
র‌্যাঙ্কিং ধরে রাখতে হারাতে হবে ইংল্যান্ডকে, অন্য লড়াই বিরাটেরও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন