taliban

Afghanistan Crisis: তালিবান আগ্রাসনের প্রভাব পড়বে না ক্রিকেটে, আত্মবিশ্বাসী আফগানিস্তান ক্রিকেট বোর্ড

শ্রীলঙ্কার হাম্বানটোটায় একদিনের সিরিজ খেলবে পাকিস্তান এবং আফগানিস্তান। ৩ সেপ্টেম্বর থেকে শুরু সিরিজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ০৯:৩৮
Share:

নিরাপদেই খেলতে পারবেন রশিদরা? ফাইল ছবি

দেশে যতই দিনের পর দিন তালিবান আগ্রাসন বেড়ে চলুক, ক্রিকেটে তার কোনও প্রভাব পড়বে না। সাফ জানালেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও হামিদ শিনওয়ারি। এ-ও জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিও ভাল ভাবেই করতে পারবে দল।

Advertisement

শ্রীলঙ্কার হাম্বানটোটায় একদিনের সিরিজ খেলবে পাকিস্তান এবং আফগানিস্তান। ৩ সেপ্টেম্বর থেকে শুরু সিরিজ। শিনওয়ারি বলেছেন, “সিরিজের প্রস্তুতি ভাল ভাবেই হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজ আমাদের ভাল ছন্দে রাখবে।”

আফগানিস্তান সাধারণত ‘হোম’ ম্যাচগুলি খেলে সংযুক্ত আরব আমিরশাহিতে। কিন্তু আইপিএল-এর প্রস্তুতি নেওয়ার জন্য আপাতত সেখানকার তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে না। তাই শ্রীলঙ্কায় ফাঁকা স্টেডিয়ামে এই সিরিজ খেলার কথা ভাবা হয়েছে।

Advertisement

শিনওয়ারি আরও বলেছেন, “বিসিসিআই এবং বাকি দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের ভাল সম্পর্ক রয়েছে। আইসিসি-ও নিয়মিত আমাদের সঙ্গে যোগাযোগ রাখছে। এখনও পর্যন্ত ক্রিকেট নিয়ে কোনও সমস্যা নেই। আগের তালিবান জমানাতেও ক্রিকেটে উপর কোনও চাপ আসেনি। এ বারও সেটা হবে না।” তবে মহিলাদের ক্রিকেট কবে শুরু হবে সে ব্যাপারে কোনও নিশ্চয়তা দিতে পারেননি তিনি। শিনওয়ারির আশা, আগামী দু-তিন সপ্তাহের মধ্যে বিষয়টি পরিষ্কার হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন