আত্মহত্যার হুমকির পরে সাকিনার পদক বিশ্ব মঞ্চে

৪৫ কেজি বিভাগে ৮০ কেজি ওজন তুলে সাকিনা দ্বিতীয় স্থানে শেষ করেন দুবাইয়ে। ২৮ বছর বয়সি সাকিনা গ্লাসগো কমনওয়েলথ গেমসে লাইটওয়েট বিভাগে ব্রোঞ্জ জিতেছিলেন। আর কোনও ভারতীয় প্যারা-পাওয়ারলিফটারের যে কৃতিত্ব নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৫৯
Share:

বঞ্চনার অভিযোগ তোলা সাকিনা সফল দুবাইয়ে। ফাইল চিত্র

কয়েক দিন আগেই তিনি হইচই ফেলে দিয়েছিলেন কমনওয়েলথ গেমসের দলে তাঁকে নির্বাচিত না করলে আত্মহত্যার হুমকি দিয়ে। তাঁকে দল থেকে বাদ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও হস্তক্ষেপের অনুরোধ করেছিলেন। তিনি— সাকিনা খাতুন ইতিহাস তৈরি করলেন দুবাইয়ে প্যারা-পাওয়ারলিফটিং বিশ্বকাপে রুপো জিতে।

Advertisement

৪৫ কেজি বিভাগে ৮০ কেজি ওজন তুলে সাকিনা দ্বিতীয় স্থানে শেষ করেন দুবাইয়ে। ২৮ বছর বয়সি সাকিনা গ্লাসগো কমনওয়েলথ গেমসে লাইটওয়েট বিভাগে ব্রোঞ্জ জিতেছিলেন। আর কোনও ভারতীয় প্যারা-পাওয়ারলিফটারের যে কৃতিত্ব নেই। তবু তাঁকে কমনওয়েলথ গেমসের নির্বাচন থেকে দূরে রাখা হয়েছিল। যার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তিনি আত্মহত্যার হুমকি দেন।

প্রধামন্ত্রীকে চিঠিতে সাকিনা বলেছিলেন, বারবার ভারতীয় প্যারালিম্পিক কমিটিকে তিনি অনুরোধ করেছিলেন কমনওয়েলথ গেমসের দলে রাখার। কিন্তু তাতেও কোনও কাজ হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন