Leander Paes

ডেভিস কাপ দলে লিয়েন্ডার

সুমিত নাগাল, প্রজ্ঞেশ গুণেশ্বরন এবং রামকুমার রমানাথন সিঙ্গলস খেলোয়াড় হিসেবে ঘোষিত দলে আছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৫৩
Share:

চর্চায়: ক্রোয়েশিয়ার বিরুদ্ধেও ভরসা লিয়েন্ডার। ফাইল চিত্র

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আসন্ন ডেভিস কাপ টাইয়ে জাতীয় টেনিস সংস্থা (এআইটিএ) লিয়েন্ডার পেজকে পাঁচ সদস্যের দলে রাখার সিদ্ধান্ত নিল। রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলে থাকছেন দ্বিবীজ শরন।

Advertisement

মঙ্গলবারই এআইটিএ-কে চূড়ান্ত দলের নাম পাঠিয়ে দিতে হত। এই টাই হবে জাগ্রেবে ৬-৭ মার্চ। যোগ্যতা অর্জন পর্বের ২৪টি দলের মধ্যে শীর্ষবাছাই ক্রোয়েশিয়া। এর মধ্যে থেকে বিজয়ী ১২টি দল বছরের শেষ দিকে ডেভিস কাপ ফাইনালসে যোগ দেবে। যে দলগুলি হারবে তারা চলে যাবে বিশ্ব গ্রুপে।

সুমিত নাগাল, প্রজ্ঞেশ গুণেশ্বরন এবং রামকুমার রমানাথন সিঙ্গলস খেলোয়াড় হিসেবে ঘোষিত দলে আছেন। লিয়েন্ডার এবং রোহন বোপান্না খেলবেন ডাবলসে। এর আগের টাইয়ে বোপান্না খেলেননি চোট থাকায়। দ্বিবীজ ব্যস্ত ছিলেন নিজের বিয়ে নিয়ে। ফলে লিয়েন্ডার এবং জীবন নেদুনচেজিয়ান ডাবলসে খেলেছিলেন। ‘‘আমরা বিকল্পের কথা মাথায় রেখেই দল নির্বাচন করেছি। কোচ জিশান আলি এবং আমি সব দিক খতিয়ে দেখব। দ্বিবীজকেও তাই দলে রাখা হয়েছে,’’ বলেন ভারতের নন-প্লেয়িং ক্যাপ্টেন রোহিত রাজপাল। লিয়েন্ডারকে দলে রাখা নিয়ে তিনি বলেন, ‘‘লিয়েন্ডার এই মরসুমে ভাল খেলছে। মহারাষ্ট্র ওপেনে দ্বিবীজকে হারিয়েছিল। বেঙ্গালুরু ওপেন চ্যালেঞ্জারেও ফাইনালে উঠেছিল। তাই ও ভাল ফর্মে রয়েছে। তা ছাড়া ২০২০ ওর বিদায়ী মরসুম। ৩০ বছর ধরে যে ভাবে ও দেশের প্রতিনিধিত্ব করে এসেছে তার জন্য ওর খুব বড় সম্মান প্রাপ্য। দ্বিবীজও তাই মনে করে। দল এ ব্যাপারে এক মত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন