Sports News

রাজস্থান রয়্যালসে স্মিথের বদলে অধিনায়ক রাহানে

রবিবার রাজস্থান রয়্যালসের পক্ষ থেকে বলা হয়েছিল, তাঁরা বিসিসিআই-এর সিদ্ধান্তের দিকে তাকিয়ে। যদিও তার আগেই সরে দাঁড়ালেন স্মিথ। ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে টুইট করে জানিয়ে দেওয়া হল তাঁরা স্মিথের জায়গায় দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে রাহানেকে।  

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৮ ১৬:৪৩
Share:

এই মরসুমে রাজস্থান রয়্যালস তাঁকেই অধিনায়ক বেছে নিয়েছিল। কিন্তু বল বিকৃতি কাণ্ডে দেশের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর এ বার সরে যেতে হল আইপিএল দলের অধিনায়কত্ব থেকেও। রাজস্থান রয়্যালসে তাঁর জায়গায় অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হল অজিঙ্ক রাহানেকে। রবিবার রাজস্থান রয়্যালসের পক্ষ থেকে বলা হয়েছিল, তাঁরা বিসিসিআই-এর সিদ্ধান্তের দিকে তাকিয়ে। যদিও তার আগেই সরে দাঁড়ালেন স্মিথ। ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে টুইট করে জানিয়ে দেওয়া হল তাঁরা স্মিথের জায়গায় দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে রাহানেকে।

Advertisement

রাজস্থান রয়্যালসের পক্ষ থেকে মনোজ বাদালে টুইট করে বলেন, ‘‘খেলা একজন মানুষের থেকে অনেক বড়। এটাই আমরা বিশ্বাস করি।’’ সঙ্গে লেখা, রাজস্থান রয়্যালস অজিঙ্ক রাহানেকে ২০১৮ আইপিএল-এর অধিনায়ক হিসেবে বেছে নিল। বল বিকৃতির কথা স্বীকার করে নেওয়ার পর তৃতীয় টেস্টের মাঝেই দেশের অধিনায়কত্ব ছেড়েছিলেন স্টিভ।

এ বার ছাড়তে হল আইপিএল দলের দায়িত্বও। রাজস্থান রয়্যালসের এক কর্তা জুবিন ভারুচা বলেন, ‘‘কেপ টাউনের ঘটনা পুরো ক্রিকেটর বিশ্বকে চাপে ফেলে দিয়েছে। আমরা বিসিসিআই-এর সঙ্গে সব সময়ই যোগাযোগ রাখছি এবং তাদের মত জানার চেষ্টা করছি। পাশাপাশি স্টিভের সঙ্গেও যোগাযোগ রাখছি।’’

Advertisement

আরও পড়ুন
আজীবন নির্বাসনের মুখে পড়তে পারেন স্মিথ-ওয়ার্নার

তবে, রাজস্থান রয়্যালসের জন্য যেটা সঠিক হবে সেটাই করতে চায় ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ। স্মিথ অধিনায়কত্ব থেকে সরে দাড়ালেন, যাতে দল কোনও সমস্যা ছাড়াই আইপিএল জন্য তৈরি হতে পারে। তবে রাহানেকে অধিনায়ক হিসেবে পেয়ে খুশি কর্তৃপক্ষ। ভারুচা বলেন, ‘‘অজিঙ্ক রাহানে রয়্যাল পরিবারের পুরনো ও গুরুত্বপূর্ণ সদস্য। ও জানে এই দলের সংস্কৃতি, মর্যাদা। ওর লিডারশিপ নিয়ে আমাদের কোনও সংশয় নেই।’’

রাজস্থানের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্রিকেটের মর্যাদা রক্ষা করতে যা প্রয়োজন ফ্র্যাঞ্চাইজি তাই করবে। যে কারণে স্মিথের দায়িত্ব ছাড়াটাও তারা মেনে নিয়েছে। মনোজ বাদালে বলেন, ‘‘দক্ষিণ আফ্রিকায় যা ঘটেছে সেটা খুব খারাপ। স্টিভের জন্য এটা খুব খারাপ সময়।’’ ম্যাচ গড়াপেটায় দু’বছর নির্বাসনে থাকার পর আবার আইপিএল-এর মূল স্রোতে ফিরেছে রাজস্থান। ২০১৪ ও ২০১৫ আইপিএল-এ রাজস্থানের হয়ে খেলেছিলেন স্মিথ। ফেরার বছর একমাত্র তাঁকেই ধরে রেখেছিল রয়্যালসরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন