Sports News

ধবনের জায়গায় ওপেন করতে পারেন রাহানে

সবটাই নির্ভর করবে দলের পরিস্থিতি ও মাঠের পরিবেশের উপর। ওপেনিং পার্টনার কে হবে সেটা গুরুত্বহীন। পিচ দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। রোহিত এটাও পরিষ্কার করে দিয়েছেন, আসল লক্ষ্য একটা ভাল শুরু।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭ ২২:০০
Share:

শুক্রবার চেন্নাইয়ে সাংবাদিক সম্মেলনে সহ-অধিনায়ক রোহিত শর্মা। ছবি: পিটিআই।

ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মা শুক্রবার বুঝিয়ে দিলেন শিখর ধবনের অবর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে হয়ত ওপেন করতে দেখা যাবে অজিঙ্ক রাহানেকে। বৃহস্পতিবারই প্রথম তিন ওয়ান ডে দল থেকে সরে দাঁড়িয়েছেন দেশের বিশ্বস্ত ওপেনার ধবন। কারণ তাঁর স্ত্রীর অসুস্থতা। বোর্ডও তাঁকে ছুটি দিয়েছে। সেই জায়গায় কোনও পরিবর্তকে দলে ডাকা হয়নি। একাধিক ওপেনার রয়েছেন দলে। সেই মতো প্রথম ম্যাচে হয়তো দেখা যাবে রাহানেকেই।

Advertisement

আরও পড়ুন

সব কিছুর জন্য বিরাটকেই কৃতিত্ব দিচ্ছেন যুজবেন্দ্র

Advertisement

হাটে হাঁড়ি ভাঙলেন সহবাগ

পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজ শুরু হবে ১৭ সেপ্টেম্বর থেকে। শুক্রবার রোহিত বলেন, ‘‘আমাদের বেঞ্চ যথেষ্ট শক্তিশালী। কিন্তু এটাও ঠিক শিখরের না থাকাটা আমরা টের পাব। ও যে ফর্মে রয়েছে সেটা দলের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। সাম্প্রতিক সাফল্যের পিছনেও বড় ভূমিকা রেখে গিয়েছে ও। চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে শ্রীলঙ্কা সফর পর্যন্ত ধবন অসাধারণ খেলেছে।’’ এর সঙ্গে অবশ্য রোহিত এও জানিয়ে দেন শিখরের জায়গায় এসে নিজের সেরাটা দেওয়ার জন্য তৈরি রাহানে। রোহিত বলেন, ‘‘অজিঙ্ক তাদের মধ্যে একজন যে ওয়েস্ট ইন্ডিজে অসাধারণ খেলেছিল। টুর্নামেন্টের সেরাও হয়েছিল। ও এগিয়ে এসে যে কোনও সময় এই দায়িত্ব নেওয়ার জন্য তৈরি। আমাদের দলে এমন অনেকেই রয়েছে যারা এই দায়িত্বটা নিতে পারে।’’

শুক্রবার অনুশীলনে বিরাট কোহালি অ্যান্ড টিম।

কিন্তু সবটাই নির্ভর করবে দলের পরিস্থিতি ও মাঠের পরিবেশের উপর। ওপেনিং পার্টনার কে হবে সেটা গুরুত্বহীন। পিচ দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। রোহিত এটাও পরিষ্কার করে দিয়েছেন, আসল লক্ষ্য একটা ভাল শুরু। রোহিত বলেন, ‘‘আমি যদি দেখি উল্টোদিকে যে আছেন তার রান তুলতে সমস্যা হচ্ছে তা হলে আমাকে সেই দায়িত্ব নিতে হবে। আর আমি পারলে সে নেবে। আমাদের এই সেটআপে এটাই পরিকল্পনা।’’ লোকেশ রাহুলকে যে চার নম্বরেই আনা হবে সেটাও জানিয়ে দিয়েছেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন