সাকিবকে টপকে গেলেন আল আমিন হোসেন

সাকিব আল হাসানকে ছাপিয়ে গেলেন আল আমিন হোসেন। কিভাবে? প্রশ্নটা খুবই স্বাভাবিক। মনে হতেই পারে এই তো সেদিনের ছেলে সে কী করে ছাপিয়ে যায় সাকিবকে। দেশের সেরা প্লেয়ার তো সাকিবই। কিন্তু না। এমনটাই ঘটেছে। সত্যিই সাকিবকে ছাপিয়ে গিয়েছেন আল আমিন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৬ ২০:৪৭
Share:

সাকিব আল হাসানকে ছাপিয়ে গেলেন আল আমিন হোসেন। কিভাবে? প্রশ্নটা খুবই স্বাভাবিক। মনে হতেই পারে এই তো সেদিনের ছেলে সে কী করে ছাপিয়ে যায় সাকিবকে। দেশের সেরা প্লেয়ার তো সাকিবই। কিন্তু না। এমনটাই ঘটেছে। সত্যিই সাকিবকে ছাপিয়ে গিয়েছেন আল আমিন। সদ্য প্রকাশিত আইসিসি র‌্যাঙ্কিংয়ে ঘটেছে এই ঘটনা। বল হাতে বাজিমাত করেছেন বাংলাদেশের এই বোলার। সাকিবকে ছাপিয়ে উঠে এসেছেন ছ’নম্বরে। সাকিব আটে।

Advertisement

আল আমিনের এই উত্থান কিন্তু চোখে পরার মতো। মাত্র আড়াই মাসে তিনি উঠেছেন ৩৭ ধাপ। যেটা প্রায় অসম্ভব। কিন্তু সেই অসম্ভবকেই সম্ভব করে দেখিয়েছেন তিনি। বছরের শুরুতে আল আমিনের র‌্যাঙ্কিং ছিল ৪৩। এশিয়া কাপে দুরন্ত বল করে ১৫ নম্বরে উঠে এসেছিলেন তিনি। আর বিশ্বকাপের শুরুতেই উঠে এলেন প্রথম দশে। সাকিবকে ছাপিয়ে তিনিই বাংলাদেশের সেরা বোলার। সাকিব নয় থেকে উঠে এসেছেন আটে। বোলিংয়ে এগিয়েছেন মাশরাফি ও তাসকিন। ৩০ নম্বরে রয়েছেন মাশরাফি ও তাসকিন রয়েছেন ৭০ নম্বরে।

ব্যাটসম্যানদের মধ্যে অবশ্য প্রত্যাশা মতোই উঠে এসেছেন তামিম ইকবাল। ৫০ এর বাইরে চলে যাওয়া তামিম চলে এসেছেন ৩৩ নম্বরে। ব্যাটিংয়ে সেরা বাংলাদেশের সাব্বির রহমান রয়েছেন ১৮ নম্বরে।

Advertisement

আরও খবর

হাজার রানের ইতিহাস লেখা হল তামিমের ব্যাটে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন