Sports News

লারা থেকে ভিভ, রানের তালিকায় ছাপিয়ে গেলেন কুক

এ দিন অবশ্য তিনি এমসিজিতে ছাপিয়ে গেলেন সর্বোচ্চ রানের রেকর্ড। অ্যাওয়ে ম্যাচ খেলতে এসে এই মাঠে সব থেকে বেশি রান ছিল ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডসের। তাঁর রান ছিল ২০৮।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৭ ১৯:৫৫
Share:

ডবল সেঞ্চুরির পর অ্যালেস্টার কুক। ছবি: এএফপি।

রেকর্ডে অ্যালেস্টার কুক। আর সেই কুকের চওড়া ব্যাটেই এমসিজিতে অ্যাশেজের চতুর্থ টেস্টে ভাল জায়গায় ইংল্যান্ড। দিনের শেষে ১৬৪ রানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। দিনের শেষে ইংল্যান্ডের পাশে যেখানে ৪৯১/৯ তখন কুকের পাশে অপরাজিত ২৪৪।

Advertisement

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া থেমেছিল ৩২৭ রানে। জবাবে ব্যাট করতে এসে কুকের ব্যাটেই চালকের আসনে ইংল্যান্ড। যদিও অ্যাসেজের প্রথম তিনটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে ইংল্যান্ডকে। আর সেই তিন ম্যাচের ছ’টি ইনিংস মিলে কুকের মোট রান ছিল ৮৩। চতুর্থ টেস্ট শুরুর আগে কুক নিজেই বলেছিলেন নির্বাচকরা তাঁকে য়ে কোনও সময় বাদ দিতে পারেন। কিন্তু নির্বাচকদের ভরসার দাম দিলেন তিনি।

এ দিন অবশ্য তিনি এমসিজিতে ছাপিয়ে গেলেন সর্বোচ্চ রানের রেকর্ড। অ্যাওয়ে ম্যাচ খেলতে এসে এই মাঠে সব থেকে বেশি রান ছিল ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডসের। তাঁর রান ছিল ২০৮। করেছিলেন ১৯৮৪তে। ১৯২৮এ ওয়ালি হ্যামন্ডের ২০০ রানের রেকর্ড পেড়িয়ে যাওয়ার পর এ বার পেড়লেন ভিভকে।আগের দিনই ছুঁয়েছিলেন সুনীল গাওস্করকে।

Advertisement

আরও পড়ুন
সেঞ্চুরি কুকের, ছুঁলেন সানিকে

সর্বোচ্চ রানে পেড়িয়ে গেলেন ব্রায়ান লারাকেও। টেস্টে পাঁচ নম্বর ডবল সেঞ্চুরিটি করলে সঙ্গে টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের তালিকায় ছাপিয়ে গেলেন লারাকে। ২৩২টি ইনিংসে লারার রান ১১ হাজার ৯৫৩। সেই রানকে ছাপিয়ে তালিকায় ছ’নম্বরে উঠে এলেন কুক। ২৭৩ ইনিংসে কুকের রান ১১ হাজার ৯৫৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন