Sports

শামির বলে ভেঙে দু’টুকরো হল কুকের স্টাম্প

ইনিংসের বয়স তখন মাত্র আড়াই ওভার। ভারতের ৪৫৫ রানের জবাবে সবে মাত্র ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড। ব্যাট হাতে চূড়ান্ত ফর্মে থাকা ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক। কিন্তু মহম্মদ শামির প্রায় ১৪২ কিলোমিটার গতির বলটির কোনও হদিশই পেলেন না তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৬ ১৫:২৭
Share:

ভেঙে গেল কুকের স্টাম্প।

ইনিংসের বয়স তখন মাত্র আড়াই ওভার। ভারতের ৪৫৫ রানের জবাবে সবে মাত্র ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড। ব্যাট হাতে চূড়ান্ত ফর্মে থাকা ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক। কিন্তু মহম্মদ শামির প্রায় ১৪২ কিলোমিটার গতির বলটির কোনও হদিশই পেলেন না তিনি। ব্যাট নামার আগেই বল লাগল কুকেক অফ স্টাম্পে। এবং কুকেরই মতো গতিতে পরাস্ত হয়ে স্টাম্প ভেঙে দু’টুকরো। ভাঙা টুকরোটি পৌঁছে গেল প্রায় শর্ট থার্ডম্যান অঞ্চলে। সেখান থেকে টুকরোটি কুড়িয়ে আনলেন অজিঙ্ক রাহানে।

Advertisement

শামির এই আগুনে ডেলিভারির ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। শুধুমাত্র ব্যাটসম্যানের মনোবল ভেঙে দেওয়াই নয়, বোলারের মনোবল বাড়িয়ে দিতে এই ধরনের একটা ডেলিভারিই যথেষ্ট। ইনিংসের প্রথম ওভারেই অবশ্য শামির বলে অল্পের জন্য বাঁচেন কুক। সেই রাগের বদলা যে এই ভাবে নেবেন বাংলার ডানহাতি পেসার, তা বোধহয় ভাবেননি স্বয়ং কুকও।

Advertisement

আরও পড়ুন:
জয়ন্তর বল উইকেটে লেগেও পড়ল না বেল, বেঁচে গেলেন স্টোকস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন