Roger Federer

ইউএস ওপেনের আগেই ধাক্কা খেলেন ফেডেরার

রবিবার রজার্স কাপ জিতে ইউএস ওপেনের আগে প্রস্তুতি ভাল মতোই সেরে রাখতে চেয়েছিলেন ফেডেরার। অন্য দিকে, জেভারভের লক্ষ্য ছিল প্রতিপক্ষ রজারকে হারিয়ে ইউএস ওপেনের আগে হারানো সম্মান পুনরুদ্ধার করা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৭ ১৫:৩১
Share:

ফাইনাল হেরে বিষন্ন মুখে ফেডেরার। ছবি: এএফপি।

অপ্রত্যশিত ভাবে থমকে গেল রজার ফেডেরারের অশ্বমেধের ঘোড়া!

Advertisement

রবিবার রজার্স কাপের ফাইনালে জার্মান প্রতিপক্ষ আলেকজান্ডার জেভারভের কাছে স্ট্রেট সেটে হেরে গেলেন সুইস এই কিংবদন্তি। রবিবার রজার্স কাপ জিতে ইউএস ওপেনের আগে প্রস্তুতি ভাল মতোই সেরে রাখতে চেয়েছিলেন ফেডেরার।

আরও পড়ুন: ফুটবলটা কিন্তু একই আছে: নেমার

Advertisement

অন্য দিকে, জেভারভের লক্ষ্য ছিল প্রতিপক্ষ রজারকে হারিয়ে ইউএস ওপেনের আগে হারানো সম্মান পুনরুদ্ধার করা। শেষে ৬-৩, ৬-৪ সেটে হার স্বীকার করতেই হল বিশ্ব টেনিসের অন্যতম তারকা ফেডেরারকে। তবে, হেরে এ দিন ভেঙে পড়েননি ফেডেরার। ম্যাচ শেষে তিনি বলেন, “ভাল খেলেই জিতেছে জাভেরভ। আজ আমি খেলতে পারিনি। তবে, এ বিষয়ে মোটেও চিন্তিত নই। উইম্বলডন এবং অস্ট্রেলিয়ান ওপেন জিতেছি। ইউএস ওপেনে ভাল ফলের বিষয়ে আশাবাদী আমি।”

আরও পড়ুন: ফিরবেন লাল-হলুদে, ইঙ্গিত মেহতাবেরই

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জেতার পর উইম্বলডনের আসরে সেরার খেতাব জয়, চলতি মরসুমের একের পর এক কৃতিত্ব অর্জন করেছেন ফেডেরার। সেখানে রজার্স কাপে হারটা পচা শামুকে পা কাটার মতো করেই দেখছে গোটা টেনিস বিশ্ব। ইউএস ওপেনে ফেডেরার যে ঘুরে দাঁড়াবেন, সেই বিষয়ে আশাবাদী লাখো লাখো টেনিস সমর্থক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন