Lakshya Sen

Lakshya Sen: অল ইংল্যান্ড ফাইনালে হারের আক্ষেপ যাচ্ছে না লক্ষ্য সেনের

আশা জাগিয়েও অল ইংল্যান্ডের ফাইনালে জিততে পারেননি লক্ষ্য সেন। রবিবার ফাইনালে হেরে গিয়েছেন ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ২১:২৮
Share:

লক্ষ্যের আক্ষেপ কী নিয়ে ফাইল ছবি

আশা জাগিয়েও অল ইংল্যান্ডের ফাইনালে জিততে পারেননি লক্ষ্য সেন। রবিবার ফাইনালে হেরে গিয়েছেন ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে। তবে প্রকাশ পাড়ুকোন, পুল্লেলা গোপীচন্দের পর তৃতীয় ভারতীয় পুরুষ খেলোয়াড় হিসেবে অল ইংল্যান্ডে পদক জিতে তৈরি করেছেন ইতিহাস।

Advertisement

ফাইনালে জিততে না পারার আক্ষেপ রয়েছে লক্ষ্যের। নিজের টুইটারে এক বিবৃতির মাধ্যমে বলেছেন, ‘আলমোড়া থেকে অল ইংল্যান্ড ওপেন। একটা লম্বা যাত্রাপথ পেরিয়ে এলাম। ভিক্টরের বিরুদ্ধে রবিবার ফাইনালে কোর্টে নিজের সবটা দিয়েছি। কিন্তু তা-ও জিততে পারিনি। ভারত এবং বিশ্বের নানা প্রান্ত থেকে যে ভাবে ভালবাসা এবং শুভেচ্ছাবার্তা পেয়েছি তাতে আমি আপ্লুত।’

সাফল্যের পিছনে কোচ প্রকাশ পাড়ুকোন এবং বিমল কুমারকে কৃতিত্ব দিয়েছেন লক্ষ্য। লিখেছেন, ‘আমার বাবা-মা এবং ভাই চিরাগ, যে আমার জন্য এত কিছু ত্যাগ করেছে, তাদের ধন্যবাদ। যে ভাবে আমার দেখাশোনা করেছেন তার জন্য প্রকাশ স্যর, বিমল স্যরের কাছে ঋণী। ওঁদের ছাড়া এটা সম্ভবই হত না।’ শেষ দশ বছরে তাঁর উপর আস্থা রাখার জন্য অলিম্পিক্স গোল্ড কোয়েস্ট এবং প্রাক্তন হকি খেলোয়াড় বীরেন রাসকুইনহার প্রতিও কৃতজ্ঞ লক্ষ্য।

Advertisement

শেষে জানিয়েছেন, দেশকে আন্তর্জাতিক মঞ্চে প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত। লিখেছেন, ‘নিজের স্বপ্ন পূরণ করতে পেরেছি। কোর্টে বরাবর নিজের সেরাটাই দেব।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন