বিরুষ্কার বিয়ে নিয়ে আলোড়ন পাকিস্তানে

কোহালির সঙ্গে অবশ্য শাহিদ আফ্রিদি, মহম্মদ আমিরের সম্পর্ক বরাবরই ভাল। আফ্রিদির চ্যারিটি সংস্থার জন্য এর আগে পাক অলরাউন্ডারকে নিজের ব্যাট উপহার দিয়েছিলেন কোহালি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৭ ০৪:২০
Share:

জুটি: তাঁদের বিয়ে নিয়ে আলোড়ন দেশে-বিদেশে।

ওয়াঘার এ পার-ও পারে ক্রিকেট নিয়ে যত দূরত্বই থাকুক না কেন, একটা বিয়ে কিন্তু দু’দেশের ক্রিকেটারদের এক বিন্দুতে মিলিয়ে দিচ্ছে। বিরাট কোহালি-অনুষ্কা শর্মার বিয়ে নিয়ে যতটা উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেট মহল, তার চেয়ে কম কিছু প্রতিক্রিয়া দেখা যায়নি পাকিস্তানে।

Advertisement

কোহালির সঙ্গে অবশ্য শাহিদ আফ্রিদি, মহম্মদ আমিরের সম্পর্ক বরাবরই ভাল। আফ্রিদির চ্যারিটি সংস্থার জন্য এর আগে পাক অলরাউন্ডারকে নিজের ব্যাট উপহার দিয়েছিলেন কোহালি। পাক পেসার আমিরকেও একই উপহার দেন ভারত অধিনায়ক। দু’জনেই তখন কোহালির কাছ থেকে উপহার পেয়ে মুগ্ধ হয়ে গিয়েছিলেন। স্বাভাবিক ভাবেই ‘বিরুষ্কা’র বিয়ের পরে এই দু’জন প্রতিক্রিয়া জানাতে দেরি করেননি। আফ্রিদি যেমন টুইট করেন, ‘বিরাট কোহালি, অনুষ্কা শর্মা— তোমাদের দু’জনকেই অভিনন্দন। উপরওয়ালা তোমাদের আশীর্বাদ করুন।’ বিয়ের কথা জানিয়ে কোহালি নিজে যে টুইটটা করেছিলেন, সেটা তুলে দিয়ে নবদম্পতিকে ‘শুভেচ্ছা’ জানিয়েছেন আমির।

বিয়ে উপলক্ষ্যে বিরাটকে তাঁর প্রিয়তমার জন্য গান গাইতেও দেখা গিয়েছে। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। যেখানে বিরাট গাইছেন কিশোর কুমারের সেই বিখ্যাত গান, ‘মেরে মেহবুব কয়ামৎ হোগি’। যা শুনে হাততালি দিচ্ছিলেন দর্শকাসনে থাকা অনুষ্কা। শোনা যাচ্ছে বিরুষ্কার বিয়ের ছবির স্বত্ব মোটা অঙ্ক দিয়ে কিনে নিচ্ছে একটি মার্কিন ফ্যাশন ম্যাগাজিন। এই অর্থ বিরাটরা দান করে দেবেন সামাজিক কাজে।

Advertisement

ইতালির টাস্কানিতে বিয়ের পরের দিন এক ঘনিষ্ঠ মূহূর্তে বিরাট কোহালি এবং অনুষ্কা শর্মা।

ইতালিতে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে না পারলেও বিরাটের সতীর্থরা কিন্তু শুভেচ্ছা জানাতে ভোলেননি তাঁদের ক্যাপ্টেনকে। মোহালিতে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত থাকার ফাঁকে মঙ্গলবার টুইট করেন রোহিত শর্মা। লেখেন, ‘দু’জনকেই অভিনন্দন। বিরাট কোহালি, তোমাকে আমি আমার হাজব্যান্ড হ্যান্ডবুকটা দেব। আর অনুষ্কা শর্মা, তোমার পদবিটা বদলে ফেলো না।’

আরও পড়ুন: বিরাট, দু’দিকই কিন্তু সামলে চলতে হবে, পরামর্শ আজহারের

শুভেচ্ছা জানানো পাকিস্তানি ক্রিকেটারদের তালিকায় আরও নাম আছে। যেমন উমর আকমল। পাকিস্তানের এই ব্যাটসম্যান টুইট করেন, ‘তোমাদের বিয়ের দিনে দু’জনকেই আমার অভিনন্দন। সারা জীবন যেন এই ভালবাসা অটুট থাকে।’ টুইট এসেছে পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আজহার মেহমুদের কাছে থেকেও। তিনি লিখেছেন, ‘নতুন বিবাহিত জীবনের জন্য বিরাট-অনুষ্কাকে আমার অভিনন্দন। তোমার এই জীবন যেন হাসিখুশিতে ভরা থাকে। নতুন ইনিংসের জন্য শুভেচ্ছা রইল ভাই।’’ বিয়ের খবর পাওয়ার পরেই সোমবার রাতে টুইট করে অভিনন্দন জানিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারও।

ছবি: টুইটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন