পিটারসেনের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগ

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার আলভিরো পিটারসেনের বিরুদ্ধে ছ’টি দুর্নীতি-বিরোধী ধারা ভাঙার অভিযোগ আনল সে দেশের বোর্ড।

Advertisement
কেপটাউন শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৬ ০৩:০১
Share:

আলভিরো পিটারসেন।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার আলভিরো পিটারসেনের বিরুদ্ধে ছ’টি দুর্নীতি-বিরোধী ধারা ভাঙার অভিযোগ আনল সে দেশের বোর্ড। গত বছর ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিয়ম ভেঙে তিনি ম্যাচ গড়াপেটা করার চেষ্টা করেন বলে অভিযোগ উঠছে।

Advertisement

বছর ছ’য়েক আগে ইডেনেই টেস্ট অভিষেক হয়েছিল পিটারসেনের। অভিষেকে সেঞ্চুরিয়ানও। দেশের হয়ে খেলেছেন প্রায় ছত্রিশটা টেস্ট। ওয়ান ডে একুশটা।

আপাতত সমস্ত ক্রিকেটীয় ব্যাপার থেকে দূরে থাকার নিষেধাজ্ঞা চেপেছে পিটারসেনের উপর। তিনি অভিযোগ অস্বীকার করেছেন। একই অভিযোগে পাঁচ জন অন্য প্লেয়ারকে কড়া শাস্তি দেওয়া হয়েছে। যার মধ্যে সাত থেকে ২০ বছর পর্যন্ত জেলের শাস্তি রয়েছে। পিটারসেনকে ১৪ দিন দেওয়া হয়েছে অভিযোগের উত্তর দেওয়ার জন্য।

Advertisement

গত মার্চে পিটারসেন স্বীকার করেন তাঁকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দেওয়া হয়েছিল। বিষয়টা তিনি রিপোর্টও করেছেন। তবে এই অভিযোগে তাঁর উপরও তদন্ত চলছে স্বীকার করেননি তিনি। উল্টে তিনি একটি সংবাদপত্রের কাছে এমনও দাবি করেছেন যে গোটা কেলেঙ্কারিটা ফাঁস করতেই তিনি এগিয়ে এসেছেন। তাঁর সেই দাবি কতটা সত্যি সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন