Ambati Rayudu

পরীক্ষা দেননি, রায়ুডুর বোলিংয়ে নিষেধাজ্ঞা জারি করল আইসিসি

১৩ জানুয়ারি সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে দুই ওভার বল করেছিলেন রায়ুডু। ম্যাচের পরে তাঁর অ্যাকশন নিয়ে জমা পড়ে রিপোর্ট। ১৪ দিনের মধ্যে পরীক্ষা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু রায়াডু তা দেননি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

দুবাই শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৯ ১৬:১৪
Share:

এই অ্যাকশনই সমস্যায় ফেলল রায়াডুকে। ছবি বিসিসিআইয়ের সৌজন্যে।

আন্তর্জাতিক ক্রিকেটে আর বল করতে পারবেন না অম্বাতি রায়ুডু। তাঁর বোলিংয়ে জারি হল নিষেধাজ্ঞা। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে পরীক্ষা দিতে যাননি তিনি। তার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ক্রিকেটের নিয়ামক সংস্থা।

Advertisement

১৩ জানুয়ারি সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে দুই ওভার বল করেছিলেন তিনি। ম্যাচের পরে তাঁর অ্যাকশন নিয়ে জমা পড়ে রিপোর্ট। ১৪ দিনের মধ্যে পরীক্ষা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু রায়ুডু তা দেননি। সেজন্যই কড়া সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। যতদিন না তিনি পরীক্ষা দিয়ে প্রমাণ করবেন অ্যাকশনের বৈধতা, ততদিন পর্যন্ত নিষেধাজ্ঞা জারি থাকবে তাঁর বোলিংয়ে।

এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, “নির্দিষ্ট ১৪ দিনের মধ্যে সংশ্লিষ্ট ক্রিকেটার বোলিং অ্যাকশনের পরীক্ষা দেননি। তাই আইসিসির নিয়মবিধির ৪.২ ধারা অনুসারে সঙ্গে সঙ্গে সাসপেন্ড করা হয়েছে বোলিং থেকে। যতদিন না পরীক্ষা দেওয়া হবে, ততদিন এই নিষেধাজ্ঞা জারি থাকবে।” এখনও পর্যন্ত ৫০ ওয়ানডে খেলেছেন রায়ুডু। তার মধ্যে বল করেছেন মাত্র ন’টিতে। নিয়েছেন তিন উইকেট। যে ছয় টি-টোয়েন্টিতে খেলেছেন, তার কোনওটিতে বল করেননি তিনি।

Advertisement

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডেও ওয়ানডে সিরিজ জিতল বিরাটের ভারত​

আরও পড়ুন: শরীর ছুড়ে অসাধারণ ক্যাচ হার্দিকের, দেখুন ভিডিয়ো​

তবে বোলিং নিয়ে ঝামেলা থাকলেও ব্যাট হাতে সোমবার মেজাজে দেখাল তাঁকে। মাউন্ট মাউনগানুইয়ে ভারতের রান তাড়ায় ভরসা জুগিয়ে ৪০ রানে থাকলেন অপরাজিত। অবদান রাখলেন সিরিজ জয়ে। ৪২ বলের ইনিংসে মারলেন পাঁচটি চার ও একটি ছয়। নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে তাঁর ব্যাটে এসেছে মোট ১০০ রান। গড় চোখ কপালে তোলার মতোই, ১০০!

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন