Sports News

নিরাপত্তার ঘেরাটোপ, লাহৌরে পৌঁছল বিশ্ব একাদশ

পাকিস্তান ক্রিকেট বোর্ড ও আইসিসি আগেই সিদ্ধান্ত নিয়েছিল, এয়ারপোর্টে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না দলের কেউ। এয়ারপোর্ট থেকে হোটেল সমস্ত রাস্তা চলে গিয়েছে নিরাপত্তা বলয়ের মধ্যে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৭ ১৬:০৭
Share:

নিরাপত্তার ঘেরাটোপে লাহৌরের গদ্দাফি স্টেডিয়াম। ছবি: এএফপি।

লাহৌরে পৌঁছে গেল বিশ্ব একাদশ দল। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে আইসিসির উদ্যোগে টি২০ সিরিজ খেলবে বিশ্ব একাদশ ও পাকিস্তান জাতীয় দল। অভূতপূর্ব নিরাপত্তার ঘেরাটোপের মধ্যেই সোমবার এয়ারপোর্ট থেকে টিম হোটেলে নিয়ে যাওয়া হয় পুরো দলকে। বিশ্ব একাদশ দলের নেতৃত্বে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ফাফ দু প্লেসি। শহরের যে পাঁচতারা হোটেলে দলকে রাখা হয়েছে তার চারদিকে সব রাস্তায় আগে থেকেই গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন

ভারতীয় দলে কেন বেঙ্গালুরুর চারজন? আঙুল বিরাটের দিকে

Advertisement

স্লেজিং দিয়েই স্লেজিংয়ের জবাব, ভাইরাল ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানের এই ভিডিও

পাকিস্তান ক্রিকেট বোর্ড ও আইসিসি আগেই সিদ্ধান্ত নিয়েছিল, এয়ারপোর্টে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না দলের কেউ। এয়ারপোর্ট থেকে হোটেল সমস্ত রাস্তা চলে গিয়েছে নিরাপত্তা বলয়ের মধ্যে। প্যারা মিলিটারি রেঞ্জার্স ও পুলিশ কমান্ডো দিয়ে ঘিরে ফেলা হয়েছে বিশ্ব একাদশ দলের যাতায়াতের সব রাস্তা। ২০০৯এ শ্রীলঙ্কা দলের উপর জঙ্গি হামলার পর থেকে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি পাকিস্তানের মাটিতে। আইসিসিও আম্পায়ার পাঠাবে না বলে জানিয়ে দিয়েছিল। তার মধ্যেও লিমিটেড ওভারের সিরিজ খেলতে ২০১৫তে একবারই পাকিস্তানে গিয়েছিল জিম্বাবোয়ে।

গদ্দাফি স্টেডিয়ামে অনুশীলনে পাকিস্তান ক্রিকেট দল।

সেপ্টেম্বর ১২, ১৩ ও ১৫তে তিনটি টি২০ ম্যাচ খেলা হবে গদ্দাফি স্টেডিয়ামে। বিশ্ব একাদশের ১৪ জনের দলে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা রয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠী বলেন, ‘‘পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের জন্য এটা সবে শুরু। যারা আন্তর্জাতিক ক্রিকেটের জন্য মুখিয়ে রয়েছে। এর পর অক্টোবর ও নভেম্বরে শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজও আসবে।’’ দুই দেশই তাকিয়ে বিশ্ব একাদশের পাকিস্তান সফরের দিকে। এই সফর যদি ভাল মতো শেষ হয় তা হলে আর পাকিস্তান সফরে কোনও ভয় থাকবে না। এই ট্যুরের আগে আইসিসির নিরাপত্তা বিষয়ক আধিকারিকরা দু’বার ঘুরে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখেই সবুজ সঙ্কেত দেওয়া হয়েছে। বিশ্ব একাদশের বিরুদ্ধে দেশের হয়ে খেলতে পারছেন না মহম্মদ আমির। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিরুদ্ধে তিন উইকেট নিয়েছিলেন আমির। কিন্তু লন্ডন থেকে আর দেশে ফেরেননি আমির। এসেক্সের হয়ে কাউন্টি খেলতে ব্যস্ত হয়ে পরেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন