Mohammedan Sporting Club

মহমেডানের কোচ হলেন রাশিয়ার সিনিয়র দলের সহকারী প্রশিক্ষক আন্দ্রে ক্রেনসোভ

রুশ প্রশিক্ষক আন্দ্রে ক্রেনসোভকে কোচ করল তাঁরা। ভারতীয় ফুটবল সম্পর্কে ধারণা নিয়েই সাদা কালো শিবিরে প্রশিক্ষকের দায়িত্ব পালন করতে আসছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ২৩:২৭
Share:

আন্দ্রে ক্রেনসোভ টুইটার

আগামী মরসুমের জন্য নতুন প্রশিক্ষক নিয়োগ করল মহমেডান স্পোর্টিং। রুশ প্রশিক্ষক আন্দ্রে ক্রেনসোভকে কোচ করল তাঁরা। ভারতীয় ফুটবল সম্পর্কে ধারণা নিয়েই সাদা কালো শিবিরে প্রশিক্ষকের দায়িত্ব পালন করতে আসছেন তিনি।

Advertisement

গত মরসুমে আই লিগে ৬ নম্বরে শেষ করেছিল মহমেডান স্পোর্টিং। এর আগে রাশিয়ার ক্লাব এফসি স্পার্টাক, এফসি ডায়নামোর পাশাপাশি রাশিয়ার অনূর্দ্ধ ২১ দল ও সিনিয়র জাতীয় দলের হয়েও সহকারী প্রশিক্ষকের ভূমিকা পালন করেছেন তিনি। ভারতে আই লিগ ও আইএসএল-এ কোচিং করানো দুই স্প্যানিশ কোচ ও এক স্কটিশ কোচের সঙ্গে ভারতীয় ফুটবল নিয়ে আলোচনাও করেছেন। এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন ক্রেনসোভ।

ডায়নামো মস্কো, বিএসভি-র হয়ে সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে খেলার অভিজ্ঞতাও আছে তাঁর। গত মরসুমে হোসে হাভিয়াকে কোচ করে এনেছিল মহমেডান। তবে কোনও উন্নতি না হওয়ায় শঙ্করলাল চক্রবর্তীকে দায়িত্ব দেওয়ার পরও ভাগ্য পরিবর্তন হয়নি। এবারের আই লিগে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে রাশিয়ার অভিজ্ঞ প্রশিক্ষককে নিয়ে আসছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন