Khela News

অখ্যাত জার্মানের কাছে হার, অস্ট্রেলীয় ওপেন থেকে ছিটকে গেলেন অ্যান্ডি মারে

অস্ট্রেলীয় ওপেনে ফের ইন্দ্রপতন! প্রাক্তন এক নম্বর আগেই ছিটকে গিয়েছিলেন। এ বার সে পথেই এগোলেন বর্তমান এক নম্বরও। নোভাক জকোভিচের পর অ্যান্ডি মারে। রবিবাসরীয় মেলবোর্নের শুরুতেই অঘটন ঘটালেন জার্মানির মিসা জেভেরেভ। মারে হারলেন ৫-৭, ৭-৫, ২-৬, ৪-৬।c

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৭ ১৫:০১
Share:

অ্যান্ডি মারেকে হারিয়ে মিসা জেভেরেভের হুঙ্কার।

অস্ট্রেলীয় ওপেনে ফের ইন্দ্রপতন! প্রাক্তন এক নম্বর আগেই ছিটকে গিয়েছিলেন। এ বার সে পথেই এগোলেন বর্তমান এক নম্বরও। নোভাক জকোভিচের পর অ্যান্ডি মারে। রবিবাসরীয় মেলবোর্নের শুরুতেই অঘটন ঘটালেন জার্মানির মিসা জেভেরেভ। মারে হারলেন ৫-৭, ৭-৫, ২-৬, ৪-৬।

Advertisement

আরও পড়ুন

ভবিষ্যতের ‘সেরা’-কে হারালেন নাদাল

Advertisement

এটিপি র‌্যাঙ্কিংয়ের সঙ্গে সঙ্গে প্রত্যাশিত ভাবেই এ বারের টুর্নামেন্টে শীর্ষ বাছাই ছিলেন মারে। কিন্তু, কড়া প্রতিদ্বন্দ্বী সত্ত্বেও স্নায়ুর চাপে ভোগেননি বাঁ-হাতি জেভেরেভ। অন্তত খেলা দেখে তা বোঝার উপায় ছিল না। বরং, র‌্যাঙ্কিংয়ে ৫০ নম্বরে থাকা জেভেরেভ খেললেন অনেক খোলা মনে। শুরুটাও করলেন দুর্দান্ত ভাবে। প্রথম সেটেই ৭-৫-এ জিতে নেন তিনি। তবে পরের সেটেই একই ফল করে ফিরে আসেন মারে। পরের দু’টি সেটে লড়াই করলেও ম্যাচ বের করতে পারেননি তিনি। রড লেভার এরিনাতে তিন ঘণ্টা ৩৩ মিনিট পর শেষ হাসিটা হাসলেন জেভেরেভই। ম্যাচের পর তিনি বলেন, “আমি শুধু সার্ভ আর ভলি করে যাচ্ছিলাম। জানিই না, কয়েকটা পয়েন্ট কী ভাবে জিতলাম!”

আরও পড়ুন

মেলবোর্নে দুর্ঘটনা ঘটালেন ডেনিস

ম্যাচের শেষে অ্যান্ডি মারেকে সান্ত্বনা মিসার।

এর আগে পাঁচ বার এই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছিলেন মারে। এক বারও চ্যাম্পিয়নের তকমা লাগেনি ব্রিটিশ স্টারের গায়ে। প্রতি বারই ট্রফির থেকে এক ম্যাচ দূরে থেমেছেন তিনি। তবে, মেলবোর্নের কোর্টে এতটা হেনস্থা বোধহয় কোনও দিন হয়নি তাঁর। শেষ বার ২০০৬-এ মেলবোর্ন পার্কে হুয়ান ইগনাসিও চেলার কাছে হেরেছিলেন তিনি। সে সময় চেলার র‌্যাঙ্কিং ছিল ৫১।

ছবি: রয়টার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন