ম্যাচ হেরেও কের্বের ফিরছেন সিংহাসনে

ইন্ডিয়ান ওয়েলসে মেয়েদের সিঙ্গলসে অঘটন। দ্বিতীয় বাছাই অ্যাঞ্জেলিক কের্বেরকে প্রি-কোয়ার্টার ফাইনালে হারিয়ে দিলেন রাশিয়ার এলেনা ভেজনিনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৭ ০৩:৩০
Share:

ইন্ডিয়ান ওয়েলসে মেয়েদের সিঙ্গলসে অঘটন। দ্বিতীয় বাছাই অ্যাঞ্জেলিক কের্বেরকে প্রি-কোয়ার্টার ফাইনালে হারিয়ে দিলেন রাশিয়ার এলেনা ভেজনিনা। ১৪ নম্বর বাছাই রুশ তারকার এই প্রথম বিশ্বের সেরা তিন নম্বরে থাকা প্লেয়ারের বিরুদ্ধে জয় এল। ডাবলস বিশেষজ্ঞ ভেজনিনা এই জয়ে পৌঁছে গেলেন শেষ আটের যুদ্ধে। যেখানে তাঁর প্রতিদ্বন্দ্বী ভিনাস উইলিয়ামস।

Advertisement

ম্যাচের পর উচ্ছ্বসিত ভেজনিনা বলে দেন, ‘‘দারুণ একটা ম্যাচ খেললাম। তবে শেষের দিকে একটু চাপে পড়ে গিয়েছিলাম। তাই সেই চাপ সামলে ম্যাচটা জিততে পেরে খুব খুশি।’’ কের্বেরকে হারাতে ২৮টা উইনার মারেন ভেজনিনা। পাঁচ বার ভাঙেন প্রাক্তন বিশ্বসেরা জার্মান তারকার সার্ভিস। তবে ক্যালিফোর্নিয়ায় ইন্ডিয়ান ওয়েলসে কোয়ার্টার ফাইনালে উঠতে না পারলেও আগামী সপ্তাহে কের্বের কিন্তু বিশ্বের এক নম্বরের সিংহাসনে ফিরে আসছেন।

ভেজনিনার কোয়ার্টার ফাইনালের প্রতিদ্বন্দ্বী আবার প্রি-কোয়ার্টারে প্রথম সেটে হেরে গিয়েছিলেন প্রতিদ্বন্দ্বী চিনের পেং শুয়াই-এর বিরুদ্ধে। দ্বিতীয় সেট থেকে অবশ্য তিনি উঠে দাঁড়ান। শেষ পর্যন্ত ম্যাচ জেতেন ৩-৬, ৬-১, ৬-৩। ম্যাচের পর ভিনাস বলেন, ‘‘অনেক ওঠা-নামা গেল ম্যাচটায়। ভুলও হয়েছে। তবে দ্বিতীয় সেট থেকে আমি আরও ফোকাস করতে শুরু করেছিলাম। ম্যাচের শেষ পর্যন্ত ফোকাসটা ধরে রাখতে পেরেছি।’’

Advertisement

অন্য দিকে, বিশ্বের তিন নম্বর ক্যারোলিন প্লিসকোভাও শেষ আটে উঠেছেন এই টুর্নামেন্টে। তাঁকে অবশ্য কোয়ার্টারে উঠতে বিশেষ ল়ড়াই করতে হয়নি প্রতিদ্বন্দ্বী সুইৎজারল্যান্ডের টিমিয়া বাসিনজকি ১-৫ পিছিয়ে থাকার পর চোটের জন্য ম্যাচ থেকে সরে দাঁড়ানোয়। চেক প্রজাতন্ত্রের প্লিসকোভা শেষ আটে মুখোমুখি ফরাসি ওপেন চ্যাম্পিয়ন গারবিনে মুগুরুজার। স্প্যানিশ তারকা ৭-৬ (৫), ১-৬, ৬-০ হারান ইউক্রেনের এলিনা শ্বিতোলিনাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন