Shekhar Suman

‘কালো জাদু করা’ কঙ্গনার দলেই যোগ দিলেন শেখর সুমন! বললেন, ‘গত কাল পর্যন্তও জানতাম না’

২০০৯ সালের লোকসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন শেখর। বিহারের পটনাসাহিব লোকসভা কেন্দ্র থেকে তাঁকে প্রার্থীও করা হয়েছিল। কিন্তু মাত্র ৬১ হাজার ভোট পেয়ে তৃতীয় হন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৫:২০
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

‘নিয়তির পরিহাস’ বোধহয় একেই বলে। পুত্র অধ্যয়নের সঙ্গে সম্পর্কে ইতি ঘটার পরে প্রকাশ্যে অভিনেত্রী কঙ্গনা রানাউতকে ‘ডাইনি’ এবং ‘কোকেনে আসক্ত অভিনেত্রী’ বলেছিলেন তিনি। লোকসভা ভোটের আগে একদা কংগ্রেসে নাম লেখানো অভিনেতা শেখর সুমন যোগ দিলেন কঙ্গনার দল বিজেপিতেই।

Advertisement

কংগ্রেস নেত্রী রাধিকা খেড়ার সঙ্গেই মঙ্গলবার পদ্মশিবিরে শামিল হয়েছেন শেখর। ২০০৯ সালের লোকসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন শেখর। বিহারের পটনাসাহিব লোকসভা কেন্দ্র থেকে তাঁকে প্রার্থীও করা হয়েছিল। কিন্তু মাত্র ৬১ হাজার ভোট পেয়ে তৃতীয় হন তিনি। ওই আসনে জিতেছিলেন তৎকালীন বিজেপি নেতা তথা বলিউড তারকা শত্রুঘ্ন সিন্‌হা। দ্বিতীয় স্থানে ছিলেন আরজেডি প্রার্থী।

তাৎপর্যপূর্ণ ভাবে মাসখানেক আগেই কঙ্গনা সম্পর্কে ‘অবস্থান বদলের’ ইঙ্গিত দিয়েছিলেন শেখর। পুত্র অধ্যয়নের সঙ্গে বলিউড অভিনেত্রীর সম্পর্কের তিক্ততা ও বিচ্ছেদ প্রসঙ্গে তিনি বলেছিলেন, ‘‘হয়তো সে সময় দু’তরফেই কিছু ভুলভ্রান্তি ছিল।’’ যদিও এক সময় কঙ্গনার বিরুদ্ধে অধ্যয়নের উপর ‘কালো জাদু’ করারও অভিযোগ তুলেছিল শেখরের পরিবার!

Advertisement

এর পরেই জল্পনা ছড়িয়েছিল, শেখর পদ্মশিবিরে যোগ দিতে পারেন। মঙ্গলবার দুপুরে নয়াদিল্লির ৬-এ দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দফতরে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ের উপস্থিতিতে সত্যি হয়ে গেল সেই জল্পনা। যদিও বিজেপিতে যোগ দেওয়ার পরে শেখর বললেন, ‘‘গত কাল পর্যন্তও আমি জানতাম না, এমনটা হতে চলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন