ভারতের সিনিয়র দলে রহিম

ভারতের হয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলা চার ফুটবলারকে সিনিয়র দলে ডাকলেন স্টিভন কনস্ট্যান্টাইন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৮ ০৫:০২
Share:

ভারতের হয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলা চার ফুটবলারকে সিনিয়র দলে ডাকলেন স্টিভন কনস্ট্যান্টাইন। এঁরা হলেন, রহিম আলি, রাহুল কে পি, প্রভসুখন সিংহ গিল ও সুরেশ সিংহ। তবে বাংলার বাকি দুই বিশ্বকাপার অভিজিৎ সরকার ও জীতেন্দ্র সিংহ ডাক পাননি।

Advertisement

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে বাংলাদেশে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। ‘বি’ গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে মলদ্বীপ ও শ্রীলঙ্কা। ‘এ’ গ্রুপে রয়েছে আয়োজক দেশ বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও ভুটান। গত বারের চ্যাম্পিয়ন ভারতের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্যই ৩৪ জনের প্রাথমিক তালিকা ঘোষণা করেছেন জাতীয় দলের কোচ। স্টিভন বলেছেন, ‘‘সব সময়ই আমার লক্ষ্য থাকে প্রতিশ্রুতিমান ফুটবলারদের তুলে আনা।’’ আগামী বছরের শুরুতে এশিয়ান কাপ খেলবে ভারত। এই কারণেই সাফ চ্যাম্পিয়নশিপে তরুণ ফুটবলারদের দেখে নিতে চান ভারতীয় দলের কোচ। তাই অধিনায়ক সুনীল ছেত্রী, গুরপ্রীত সিংহ সাঁধু-সহ সিনিয়র দলের অধিকাংশ ফুটবলারকেই বিশ্রাম দিয়েছেন তিনি। নয়াদিল্লিতে ২৮ জুলাই থেকে শুরু হবে প্রস্তুতি শিবির।

ভারতীয় দল: বিশাল কাইত, তৌফিক কবির, কমলজিৎ সিংহ ও প্রভসুখন সিংহ গিল (গোলরক্ষক)। নিশু কুমার, উমেশ পেরামভারা, দাভিন্দর সিংহ, চিঙ্গেলসানা সিংহ, সালাম রঞ্জন সিংহ, সার্থক গলুই, লালরুথারা, শুভাশিস বসু, জেরি লালরিনজুয়ালা (ডিফেন্ডার), নিখিল পুজারি, আইজ্যাক ভানমালসোয়ামা, নন্দ কুমার, উদান্ত সিংহ, বিনীত রাই, জার্মানপ্রীত সিংহ, অনিরুদ্ধ থাপা, রোহিত কুমার, সুরেশ সিংহ, অর্জুন জয়রাজ, লালরিনজুয়ালা ছাংতে, আশিক কুরিয়ান, ভিগনেশ ডি ও রহিম আলি (মিডফিল্ডার)। সুমিত পাসি, ড্যানিয়েল লালহিমপুইয়া, হিতেশ শর্মা, অ্যালেন ডেরয়, মনবীর সিংহ, কিভি জ়িমোমি ও রাহুল কে পি (ফরোয়ার্ড)।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন