barcelona

Lionel Messi: অতীত লিয়ো, বার্সেলোনায় মেসির ১০ নম্বর জার্সি পেলেন এই তরুণ ফুটবলার

লিয়োনেল মেসি ক্লাব ছাড়ার পর বেশিরভাগ সমর্থকই চেয়েছিলেন তাঁর ১০ নম্বর জার্সি পাকাপাকি ভাবে তুলে রাখা হোক। তবে সেই আবেদনে আমল দিল না বার্সেলোনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ১৯:৩৪
Share:

মেসি অতীত, বার্সার স্বপ্ন এখন ফাতি। ফাইল ছবি

লিয়োনেল মেসি ক্লাব ছাড়ার পর বেশিরভাগ সমর্থকই চেয়েছিলেন তাঁর ১০ নম্বর জার্সি পাকাপাকি ভাবে তুলে রাখা হোক। তবে সেই আবেদনে আমল দিল না বার্সেলোনা। বরং ১০ নম্বর জার্সি তুলে দেওয়া হল ক্লাবের তরুণ প্রজন্মের ফুটবলারের হাতে।

Advertisement

এই মরসুম থেকে বার্সেলোনার ১০ নম্বর জার্সি গায়ে দেখা যাবে আনসু ফাতিকে। বার্সেলোনার হয়ে গত দু’মরসুমে নজর কেড়েছেন ফাতি। মেসি নিজেও তাঁর প্রশংসা করেছিলেন। স্প্যানিশ নাগরিকত্ব পাওয়ার পর জাতীয় দলের জার্সি গায়েও খেলা হয়ে গিয়েছে ফাতির। এ বার বার্সেলোনা স্বপ্ন দেখছে তাঁকে নিয়েই।

বুধবার বার্সেলোনার তরফে ভিডিয়ো এবং ছবি পোস্ট করে ১০ নম্বরের নতুন উত্তরাধিকারীর কথা জানানো হয়। বার্সেলোনার লা মাসিয়া অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন ফাতি। ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২টি ম্যাচ খেলেছেন তিনি। ১৩টি গোল করেছেন। ক্লাবের সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে তাঁর নাম রেকর্ডবুকে ইতিমধ্যেই লেখা হয়ে গিয়েছে।

Advertisement

২০২০-র নভেম্বরে হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন ফাতি। ন’মাস চিকিৎসাধীন থাকার পর মাঠে ফেরেন। আন্তর্জাতিক বিরতির পর চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ম্যাচেই ১০ নম্বর জার্সি গায়ে দেখা যেতে পারে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন