লুকাকু হারিয়ে কন্তে চান মোরাতাকে

মাসখানেক আগেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি কোচ আন্তোনিও কন্তে প্রচারমাধ্যমকে জানিয়ে দিয়েছিলেন ব্রাজিলিয়ান দিয়েগো কোস্তাকে দলে চাইছেন না তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ জুলাই ২০১৭ ০৪:৫৩
Share:

জল্পনা: চেলসি ছেড়ে হয়তো আটলেটিকোয় কোস্তা। ছবি: টুইটার

দল গোছাতে নেমে পড়ল চেলসি। অবশেষে দিয়েগো কোস্তার পরিবর্তে রিয়াল মাদ্রিদ তারকা আলভারো মোরাতাকে দলে নেওয়ার ব্যাপারে সক্রিয় হলেন চেলসি কোচ আন্তোনিও কন্তে।

Advertisement

মাসখানেক আগেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি কোচ আন্তোনিও কন্তে প্রচারমাধ্যমকে জানিয়ে দিয়েছিলেন ব্রাজিলিয়ান দিয়েগো কোস্তাকে দলে চাইছেন না তিনি। এ বার সেই জায়গায় রিয়াল মাদ্রিদের মোরাতার নামই ভেসে উঠল স্ট্যামফোর্ড ব্রিজে। আগামী সোমবারই চিন সফরে বেরিয়ে পড়বে চেলসি। তার পরেই কোস্তার পরিবর্ত হিসেবে মোরাতাকে আনুষ্ঠানিক ভাবে চেলসির চুক্তিপত্রে সই করানো হবে বলে খবর। জানা গিয়েছে, রোমেলু লুকাকুকে দলে না পাওয়ায় আপাতত মোরাতার জন্যই ঝাঁপিয়েছেন চেলসির ইতালিয়ান কোচ কন্তে।

এই মুহূর্তে ব্রাজিলে ছুটি কাটাচ্ছেন কোস্তা। ফলে চেলসির প্রাক-মরসুম প্রস্তুতি শিবিরেও দেখা যায়নি তাঁকে। মজার ব্যাপার এটাই, কোস্তা তাঁর পুরনো ক্লাব আটলেটিকো মাদ্রিদে ফিরতে চলেছেন। কিন্তু তাঁকে দলে নিতে আগ্রহী হলেও মাদ্রিদের দলটি এই মুহূর্তে বেশ দোটানায়। কারণ নতুন ফুটবলার নেওয়ার ব্যাপারে বিধিনিষেধের আওতায় থাকায় আগামী বছরের জানুয়ারির আগে কোস্তাকে সই করানো যাবে না। তাই আটলেটিকো মাদ্রিদ কর্তারা চেষ্টা করছেন আপাতত কোস্তাকে তুরস্কের কোনও ক্লাবে লোনে পাঠিয়ে যদি জানুয়ারির শুরুতে আটলেটিকো মাদ্রিদে আনা যায়। যদিও কোস্তা বা তাঁর এজেন্ট এ ব্যাপারে প্রচারমাধ্যমের কাছে মুখ খোলেননি। দেখার ব্যাপার এটাই যে ছ’মাসের ব্যবধানে তুরস্ক এবং মাদ্রিদের দুই ভিন্ন ক্লাবে খেলতে কোস্তা আগ্রহী হন কি না।

Advertisement

চেলসি সূত্রে খবর, মোরাতার সঙ্গেই সম্পর্ক ভাল কন্তের। তিন বছর আগে তিনিই য়ুভেন্তাসে সই করিয়েছিলেন মোরাতাকে। গত মরসুমেই মোরাতার চেলসিতে আসার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত প্রশাসনিক জটিলতায় স্ট্যামফোর্ড ব্রিজে আসা হয়নি তাঁর।

আরও পড়ুন: অনিশ্চিত ছিল ট্র্যাকে ফেরা, যন্ত্রণা কাটিয়ে সোনার লাফ স্বপ্নার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন