ATK-MB

এটিকে-মোহনবাগানের ৫ জন ক্যাপ্টেন বেছে নিলেন হাবাস

২৭ জন ফুটবলারের তালিকা আগেই তৈরি করে ফেলেছিলেন চ্যাম্পিয়ন কোচ। এ বার একাধিক ক্যাপ্টেন বেছে নিলেন। প্র্যাকটিসে ম্যাচ পরিস্থিতি তৈরি করে দেখে নেওয়া হবে তাঁদের।

Advertisement

সংবাদ সংস্থা

মারগাও শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২০ ১৭:৪০
Share:

প্রথম ম্যাচের প্রস্তুতি শুরু করে দিলেন হাবাস। -ফাইল চিত্র।

২০ তারিখ থেকে শুরু হচ্ছে এ বারের আইএসএল। প্রথম ম্যাচে এটিকে-মোহনবাগানের সামনে কেরল ব্লাস্টার্স। টুর্নামেন্ট শুরুর আগে ৫জন অধিনায়ক বেছে নিলেন স্পেনীয় কোচ আন্তোনিয়ো লোপেজ হাবাস।

Advertisement

২৭ জন ফুটবলারের তালিকা আগেই তৈরি করে ফেলেছিলেন চ্যাম্পিয়ন কোচ। এ বার একাধিক ক্যাপ্টেন বেছে নিলেন। প্র্যাকটিসে ম্যাচ পরিস্থিতি তৈরি করে দেখে নেওয়া হবে তাঁদের। ৫ জনের মধ্যে থেকে কোনও এক জনের হাতেই উঠবে অধিনায়কের আর্মব্যান্ড।

কারা এই ৫জন? যাঁদের বেছে নেওয়া হয়েছে, তাঁদের মধ্যে ৪ জন গত বারের চ্যাম্পিয়ন দলের সদস্য। ১জন নতুন।
৭ জন বিদেশি ফুটবলারের মধ্যে রয় কৃষ্ণ এবং এডু গার্সিয়া রয়েছেন তালিকায়। প্রীতম কোটাল এবং অরিন্দম ভট্টাচার্যের সঙ্গে নেতা হওয়ার দৌড়ে রয়েছেন সন্দেশ জিঙ্ঘান। এ বারই এটিকে-মোহনবাগানে নতুন এসেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: ভারতের সর্বকালের অন্যতম সেরা পেসার হবে বুমরা, মনে করেন প্রাক্তন তারকা অজি পেসার

আইএসএলের প্রথম মরসুমেও একাধিক অধিনায়ক বেছে নিয়েছিলেন হাবাস। এ বারও তাই। হাবাস চিরকালই টিম গেমে বিশ্বাসী। তারকা প্রথায় একদমই বিশ্বাসী নন তিনি। কোনও একজনকে ক্যাপ্টেন করার পক্ষাপাতী তিনি নন। কোচের চোখে সবাই সমান। সবাইকে সমান গুরুত্ব দেন সব সময়। দলে জায়গা পাওয়ার একটাই মাপকাঠি তাঁর। আর সেটা হল, ভাল পারফরম্যান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন