Sports News

ভারতীয় ক্রিকেটে ফিরতে চান অনুরাগ ঠাকুর

গত ছ’মাস ধরে ভারতীয় ক্রিকেট থেকে অনেকটাই দূরে তিনি। কিন্তু তিনি বলেন, ‘‘যদি ভারতীয় ক্রিকেটের আমাকে প্রয়োজন হয় তা হলে আমি দায়িত্ব নিতে পিছপা হব না।’’ সম্প্রতি প্রাক্তন ভারত অধিনায়ক ও ক্রিকেট উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায়ও অনুরাগ ঠাকুরের বিসিসিআই-এ ফেরার ব্যাপারে মুখ খুলেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৭ ১৭:১৬
Share:

অনুরাগ ঠাকুর।—ফাইল চিত্র।

নানা কারণের জন্য সরে যেতে বাধ্য হয়েছিলেন ভারতীয় ক্রিকেটের মসনদ থেকে। যখন তিনি বিসিসিআই-এর সভাপতি সেই সময় সুপ্রিম কোর্টের নির্দেশে তাঁকে ও তাঁর অনুগামীদের সরে যেতে হয়। সম্প্রতি আদালতের কাছে নিঃশর্ত ক্ষমাও চেয়ে নিয়েছেন তিনি। যার ফলে এই মুহূর্তে তাঁর বিরুদ্ধে আর কোনও কেস নেই। তিনি যে আবার ভারতীয় ক্রিকেটে ফিরতে চান সেটা রবিবার বুঝিয়ে দিলেন অনুরাগ ঠাকুর।

Advertisement

আরও খবর: ভারতীয় দলের কোচের মাইনে সাত কোটি!

গত ছ’মাস ধরে ভারতীয় ক্রিকেট থেকে অনেকটাই দূরে তিনি। কিন্তু তিনি বলেন, ‘‘যদি ভারতীয় ক্রিকেটের আমাকে প্রয়োজন হয় তা হলে আমি দায়িত্ব নিতে পিছপা হব না।’’ সম্প্রতি প্রাক্তন ভারত অধিনায়ক ও ক্রিকেট উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায়ও অনুরাগ ঠাকুরের বিসিসিআই-এ ফেরার ব্যাপারে মুখ খুলেছিলেন। তবে তা টুইটে তাঁর জন্মদিনে অনুরাগের শুভেচ্ছার জবাব দিতে গিয়ে লিখেছিলেন সে কথা। অনুরাগ বলেন, ‘‘সৌরভের কাছে আমি কৃতজ্ঞ ও এমন একটা কথা বলায়। প্রাক্তন ভারত অধিনায়কের আমাকে নিয়ে এই মন্তব্যে আমি আপ্লুত। আমি কিছু সিদ্ধান্ত নিইনি। কিন্তু যদি ভারতীয় ক্রিকেটের আমাকে প্রয়োজন হয়, আমি সব সময়ই তৈরি। কর্তব্য থেকে পালিয়ে যাব না।’’

Advertisement

এই মুহূর্তে অবশ্য ক্রিকেটের বাইরে রাজনীতি নিয়ে ব্যস্ত তিনি। সঙ্গে হিমাচল প্রদেশের ক্রীড়া নিয়েও মেতে রয়েছেন তিনি অনুরাগ ঠাকুর। যেখানে তিনি হিমাচল প্রদেশ রাজ্য অলিম্পিক্স আয়োজন করেছেন সাফল্যের সঙ্গে। হিমাচলে হকির প্রচারেও নেমেছেন তিনি। যদিও নিজের ফেরা নিয়ে মন্তব্য করলেও সম্প্রতি ভারতীয় ক্রিকেট দলের কোচ ড্রামা নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন