Asian Games

এশিয়ান গেমসে ভারতকে প্রথম পদক দিলেন অপূর্বী-রবি

এ বারের এশিয়ান গেমসে ভারতের প্রথম পদক এল শুটিংয়ে। আনলেন অপূর্বী ও রবি। ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৮ ১৪:২৩
Share:

ব্রোঞ্জজয়ী অপূর্বী ও রবি। ছবি: পিটিআই।

এশিয়ান গেমসে ভারতকে প্রথম পদক এনে দিলেন অপূর্বী চান্দেলা ও রবি কুমার। ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে অপূর্বী-রবির মিক্সড টিমে জিতল ব্রোঞ্জ। রবিবার দু’জনে ইভেন্ট শেষ করলেন ৪২৯.৯ পয়েন্টে।

Advertisement

৮৩৫.৩ পয়েন্টে শেষ করে অপূর্বী-রবি ফাইনালে ওঠার যোগ্যতা অর্জন করেছিলেন। ফাইনালে প্রথম দশ শটের পর ১০২.৯ পয়েন্টে দুইয়ে ছিলেন তাঁরা। পরের দশ শটের পরও দুইয়ে ছিলেন তাঁরা। পয়েন্ট ছিল ২০৫.৫। ৩০ শটের প্রথম স্টেজের পরও ৩০৮.৫ পয়েন্টে দু’জনে রুপো জেতার মতো অবস্থায় ছিলেন। কিন্তু, এরপর ভারত নেমে যায় তৃতীয় স্থানে। চাইনিজ তাইপে ৪৯৪.১ পয়েন্টে জেতে সোনা। এশিয়ান গেমসে রেকর্ডও করে তারা। ৪৯২.৫ পয়েন্টে রুপো জেতে চিন।

২৫ বছর বয়সি অপূর্বী ও ২৮ বছর বয়সি রবিকে অভিন্দন জানিয়ে আসছে বার্তা। রাজ্যবর্ধন রাঠৌর টুইট করে লিখছেন, “গ্রেট শো। ওদের অজস্র অভিনন্দন।”

Advertisement

আরও পড়ুন: তীব্র জ্বালা পেটের, বাঁশের ধনুক নিয়েই ফেরার লড়াই হারিয়ে যাওয়া তিরন্দাজের

আরও পড়ুন: কোন দেশের ক্রিকেট অধিনায়ক কত বেতন পান জানেন?

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন