ক্লান্তি ভুলে অনুশীলনে মেসিরা

সোমবার দুপুরেই বেজিং থেকে মেলবোর্ন পৌঁছয় আর্জেন্তিনা দল। কয়েক ঘণ্টার মধ্যেই মেসি-দের নিয়ে মাঠে নেমে পড়েন সদ্য দায়িত্ব নেওয়া কোচ জর্জে সাম্পাওলি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ জুন ২০১৭ ০৪:৫৬
Share:

ব্রাজিল বনাম আর্জেন্তিনা মহারণকে কেন্দ্র করে উত্তাপ ক্রমশ বাড়ছে অস্ট্রেলিয়ায়। রবিবারই মেলবোর্নে পৌঁছে প্র্যাক্টিসে নামে ব্রাজিল। সোমবার দুপুরে পৌঁছল আর্জেন্তিনা। কিন্তু ব্রাজিল-বধের লক্ষ্যে মরিয়া লিওনেল মেসি-রা এগারো ঘণ্টার দীর্ঘ বিমানযাত্রার ক্লান্তি উপেক্ষা করেই নেমে পড়লেন অনুশীলনে।

Advertisement

সোমবার দুপুরেই বেজিং থেকে মেলবোর্ন পৌঁছয় আর্জেন্তিনা দল। কয়েক ঘণ্টার মধ্যেই মেসি-দের নিয়ে মাঠে নেমে পড়েন সদ্য দায়িত্ব নেওয়া কোচ জর্জে সাম্পাওলি। বান্ডোরা ট্রেনিং সেন্টারে ঘণ্টাখানেক প্র্যাকটিস করান তিনি। তবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে খেলা য়ুভেন্তাসের পাওলো দিবালা ও গঞ্জালো হিগুয়াইন এখনও যোগ দেননি দলের সঙ্গে।

গত সপ্তাহেই সেভিয়া ছেড়ে আর্জেন্তিনা জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন ৫৭ বছর বয়সি সাম্পাওলি। আর প্রথম ম্যাচেই তাঁর প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। সোমবার প্রথম দিন প্র্যাকটিসের পরে সাম্পাওলি বলেছেন, ‘‘মেসিকে খুশি রাখাই আমার প্রধান লক্ষ্য। তার কারণ, আমাদের দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলার মেসি। ওর সঙ্গে আমি কথা বলেছি। মেসি নিজেও প্রচণ্ড উজ্জীবিত।’’

Advertisement

আরও পড়ুন: আরও এক বার ইউরোপ সেরা মেসি

এমসিজি-তে শনিবার ব্রাজিল-আর্জেন্তিনা ফিফা ফ্রেন্ডলির সমস্ত টিকিট ইতিমধ্যেই শেষ। তবে মেসি বনাম নেমার দ্বৈরথ দেখার স্বাদ অপূর্ণই থাকছে ফুটবলপ্রেমীদের। আর্জেন্তিনা পূর্ণশক্তির দল নিয়ে এলেও, ব্রাজিল কোচ আদেনর লিওনার্দো বাচ্চি (তিতে) বিশ্রাম দিয়েছেন নেমার দ্য সিলভা স্যান্টোজ জুনিয়রকে। ব্রাজিল মহাতারকা এই মুহূর্তে ছুটি কাটাচ্ছেন যুক্তরাষ্ট্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন