Sports News

আর্জেন্তিনার ফুটবল মাঠে গ্যালারি থেকে ছুড়ে ফেলে খুন সমর্থককে

আর্জেন্তিনার ক্লাব ডার্বিতে গ্যালারি থেকে ছুড়ে ফেলা হল সমর্থককে। গত শনিবারের ঘটনা। করদোবায় বেলগ্রানো স্টেডিয়ামে খেলা চলছিল বেলগ্রানো ও করদোবার মধ্যে। তখনই সমর্থকদের মধ্যে বচসা এতদূর গড়ায় যে গ্যালারি ফেলে দেওয়া হয় এক সমর্থককে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৭ ১৭:৫২
Share:

এ ভাবেই গ্যালারি থেকে নিচে ফেলা হল সমর্থককে। ছবি: এএফপি।

আর্জেন্তিনার ক্লাব ডার্বিতে গ্যালারি থেকে ছুড়ে ফেলা হল সমর্থককে। গত শনিবারের ঘটনা। করদোবায় বেলগ্রানো স্টেডিয়ামে খেলা চলছিল বেলগ্রানো ও করদোবার মধ্যে। তখনই সমর্থকদের মধ্যে বচসা এতদূর গড়ায় যে গ্যালারি ফেলে দেওয়া হয় এক সমর্থককে। দু’দিন হাসপাতালে লড়াই চালানোর পর সোমবার মৃত্যু হয় সেই ফ্যানের। ফুটবল মাঠে ফ্যানদের মধ্যে ঝামেলা এমন কিছু নতুন ঘটনা নয়। কিন্তু মৃত্যু সব সময়ই ভয়ঙ্কর তা আবার এ ভাবে।

Advertisement

আরও খবর: আপাতত মৃদুলের হাতেই ইস্টবেঙ্গলের দায়িত্ব

২২ বছরের ইমানুয়েল বালবো গ্যালারি থেকে ১৭ ফুট নিচে পড়ে যান। তিনি বেলগ্রানোর সমর্থক। স্টেডিয়ামে যাঁর সঙ্গে ইমানুয়েলের বিতর্ক হচ্ছিল। সেই বিতর্ক গড়ায় ২০১২ সালের একটি ঘটনায়। যেখানে বালবো সেই ব্যাক্তিকে অভিযুক্ত করে বলেন, ২০১২ সালে বালবোর দাদার দূর্ঘটনায় মৃত্যুর জন্যও দায়ী ছিলেন সেই ব্যাক্তি। সেখান থেকেই বচসা বড় আকার নেয়। এর মধ্যেই সেই ব্যাক্তির সঙ্গে থাকা বাকিদের ক্ষোভের মুখে পড়ে যান বালবো। ভয়ে সিড়ি দিয়ে নেমে আসতে গিয়েছিলেন। কিন্তু ধাক্কায় উপর থেকে প়ড়ে যান। সোমবার ক্লাবের পক্ষ থেকে বালবোর মৃত্যুর কথা ঘোষণা করা হয়। আর্জেন্তিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়েছে, ‘‘এর বিরুদ্ধে যথপোযুক্ত ব্যবস্থা নেওয়া হবে যাতে ভবিষ্যতে ফুটবল মাঠে এমন ঘটনা আর না হয়।’’

Advertisement

২০১৩ থেকে আর্জেন্তিনা ফুটবল মাঠে ৪০ জন সমর্থকের মৃত্যু হয়েছে বিভিন্ন ঘটনায়। এ বারের ঘটনায় বালবোর মৃত্যুর পাশাপাশি আহত হয়েছেন এক সমর্থক। যদিও তার সঙ্গে এই ঘটনার কোনও যোগাযোগ নেই। ম্যাচের লাইভ চলছিল। সেই টেলিভিশন চ্যানেলের ক্যামেরায় ধরা পড়ে পুরো ঘটনাটি। সেই ছবি ছড়িয়ে পড়ে দ্রুত। ম্যাচটি শেষ হয় ১-১ গোলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন