এলকোর সমস্যা আরও বাড়ল অর্ণবের চোটে

ইস্টবেঙ্গল কোচ এলকো সতৌরির দুর্যোগ যেন কাটতেই চাইছে না! নিজের ফুটবলারের বিরুদ্ধে অন্তর্ঘাতের অভিযোগ আনার পর কর্তাদের অসন্তাষের শিকার, যার থেকে বাঁচতে ‘বালোতেলি ট্যাবলেট’ বাজারে এনে লাল-হলুদ কোচের চব্বিশ ঘণ্টার মধ্যে ডিগবাজি! তা সত্ত্বেও কর্তাদের প্রশ্নমালা ডাচ কোচের দিকে ছুটে এসেছে একের পর এক। এর চেয়েও বড় ধাক্কাটি এলকো খেলেন শুক্রবার। বেঙ্গালুরু এফসি ম্যাচের জন্য শহর ছাড়ার আগে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০১৫ ০১:৪৬
Share:

ইস্টবেঙ্গল কোচ এলকো সতৌরির দুর্যোগ যেন কাটতেই চাইছে না!

Advertisement

নিজের ফুটবলারের বিরুদ্ধে অন্তর্ঘাতের অভিযোগ আনার পর কর্তাদের অসন্তাষের শিকার, যার থেকে বাঁচতে ‘বালোতেলি ট্যাবলেট’ বাজারে এনে লাল-হলুদ কোচের চব্বিশ ঘণ্টার মধ্যে ডিগবাজি! তা সত্ত্বেও কর্তাদের প্রশ্নমালা ডাচ কোচের দিকে ছুটে এসেছে একের পর এক।
এর চেয়েও বড় ধাক্কাটি এলকো খেলেন শুক্রবার। বেঙ্গালুরু এফসি ম্যাচের জন্য শহর ছাড়ার আগে।
কী সেই ধাক্কা?
অ্যাশলে ওয়েস্টউডের দলের বিরুদ্ধে অর্ণব মণ্ডলকে পাচ্ছেন না তিনি। শুক্রবার অপ্রত্যাশিত ভাবেই বেঙ্গালুরুগামী দল থেকে চোটের কারণে সরে দাঁড়ালেন লাল-হলুদ ডিফেন্সের স্তম্ভ অর্ণব। ফলে সুনীল ছেত্রী, রবিন সিংহদের বিরুদ্ধে বেঙ্গালুরুর মাঠে এলকোর চাপ অনেকটাই বাড়ল। একেই চোটের কারণে দলে নেই বিদেশি স্টপার মিলান সুসাক। অফিসের হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছেন লেফট ব্যাক সৌমিক দে। তিনিও যাননি। কার্ড সমস্যায় নেই রবার্টও। এই পরিস্থিতিতে ইস্টবেঙ্গল রক্ষণের সামনে নতুন চ্যালেঞ্জ উপস্থিত হয়েছে বলে মনে করছেন দলের সঙ্গে বেঙ্গালুরুতে যাওয়া ম্যানেজার অ্যালভিটো ডি’কুনহা।

বেঙ্গালুরু থেকে ফোনে লাল-হলুদ ম্যানেজার বললেন, ‘‘চোটের কারণে অর্ণব আসতে পারেনি। কী আর করা যাবে? যারা রয়েছে তাদের কাছে চ্যালেঞ্জ নিজেদের প্রমাণ করার।’’

Advertisement

সকালে কলকাতা ছেড়ে এ দিন দুপুরে বেঙ্গালুরুতে পা দেয় লাল-হলুদ ব্রিগেড। বিকেলে কর্ণাটক ফুটবল অ্যাসোসিয়েশনের মাঠে হাল্কা অনুশীলনও করেন ডুডু, র‌্যান্টিরা।

অর্ণবকে নিয়ে জট পাকায় বুধবার সকালেই। সে দিনই অনুশীলনের মাঝে কুঁচকিতে টান ধরে এই বঙ্গসন্তান স্টপারের। বৃহস্পতিবার সকালেই ইস্টবেঙ্গল কোচ ফোন পেয়েছিলেন অর্ণবের। কোচকে ফোন করে লাল-হলুদ সেন্ট্রাল ডিফেন্ডার জানান, কুঁচকির চোট হঠাৎ বেড়েছে। তার পক্ষে বেঙ্গালুরু যাওয়া সম্ভব নয়। টিম সূত্রে খবর, বৃহস্পতিবার রাতেও কোচ অর্ণবকে অনুরোধ করেছিলেন দলের সঙ্গে যাওয়ার জন্য। কিন্তু চোট বাড়লে কী হবে তা নিয়ে অর্ণব প্রশ্ন তুললে এলকো আর কথা বাড়াননি। অর্ণবকে বাদ দিয়েই শুক্রবার সকালে বেঙ্গালুরু রওনা দেন ডাচ কোচ।

ফোনে অর্ণবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বললেন, ‘‘চেয়েছিলাম এই ম্যাচটা খেলতে। কিন্তু কুঁচকির চোটের জন্য ঝুঁকি নিলাম না।’’ টিম সূত্রে আরও খবর, অর্ণব টিমের সঙ্গে না যাওয়ায় স্টপারে রাজু গায়কোয়াড় এবং গুরবিন্দরকে রেখেই রবিবার কান্তিরাভা স্টেডিয়ামে গত বারের চ্যাম্পিয়ন বেঙ্গালুরুর বিরুদ্ধে নামবে ইস্টবেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন