বায়ার্ন-ঝড়ে নড়বড়ে ওয়েঙ্গার

সময়টা ভাল যাচ্ছে না আর্সেন ওয়েঙ্গারের। শেষ ষোলোর লড়াইয়ে মিউনিখে গিয়ে বেয়ার্নের কাছে ১-৫ চূর্ণ হওয়ার পর এমনিতেই চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের স্বপ্ন প্রায় শেষ হয়ে গিয়েছিল ওয়েঙ্গারের আর্সেনালের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

লন্ডন শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৭ ০৪:৩২
Share:

বিষণ্ণ: বড় হারে হতাশ মুখেই দেখা গেল ওয়েঙ্গারকে। রয়টার্স

সময়টা ভাল যাচ্ছে না আর্সেন ওয়েঙ্গারের।

Advertisement

শেষ ষোলোর লড়াইয়ে মিউনিখে গিয়ে বেয়ার্নের কাছে ১-৫ চূর্ণ হওয়ার পর এমনিতেই চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের স্বপ্ন প্রায় শেষ হয়ে গিয়েছিল ওয়েঙ্গারের আর্সেনালের। মঙ্গলবার রাতে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামেও ফিরতি লেগের ম্যাচে ওয়েঙ্গারের দল বিধ্বস্ত হল একই ফলাফলে। যার সুবাদে টুর্নামেন্ট থেকে ছিটকেই গেল আর্সেনাল।

প্রথমার্ধে থিও ওয়ালকটের গোলে এগিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে পাঁচ গোল হজম করলেন মেসুত ওজিলরা। বায়ার্নের হয়ে গোল করলেন লেয়ানডস্কি, রবেন, ডগলাস কোস্তা এবং ভিদাল (২)। আর ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স প্রথম বার পাঁচ গোল হজম প্রশ্ন উঠে গেল আর্সেনাল কোচ ওয়েঙ্গারের ভবিষ্যৎ নিয়েও!

Advertisement

আর্সেনাল ক্লাব প্রশাসন বা ওয়েঙ্গারের তরফে এ ব্যাপারে কোনও বক্তব্য না পাওয়া যায়নি। তবে আর্সেনাল সমর্থকরা বেয়ার্নের কাছে দু’পর্ব মিলিয়ে ২-১০ হারের পর তুমুল বিক্ষোভ প্রদর্শন করেন। মিছিলে তাঁদের হাতের প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘‘অনেক হয়েছে। আর নতুন কোনও চুক্তি নয়। সব ভাল বিষয়ের একটা শেষ রয়েছে। আর্সেন ওয়েঙ্গার আপনি আমাদের ক্লাবকে শেষ করে দিলেন।’’ ফলে আর্সেনালের এই ফরাসি কোচের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠছেই।

ম্যাচের দ্বিতীয়ার্ধে লেয়ানডস্কিকে আটকাতে গিয়ে লাল কার্ড দেখেন আর্সেনাল ডিফেন্ডার কসিয়েলনি। রেফারি পেনাল্টি দিলে সেখান থেকে বায়ার্নের প্রথম গোলটি করেন লেয়ানডস্কি। যে প্রসঙ্গে ম্যাচের গ্রিক রেফারিকে দুষে ওয়েঙ্গার বলেন, ‘‘দায়িত্বজ্ঞানহীন রেফারিং দেখে হতাশা এবং রাগ দু’টোই হচ্ছে।’’ সমর্থকদের পাশে দাঁড়িয়ে তিনি আরও বলেন, ‘‘এ রকম গুরুত্বপূর্ণ ম্যাচে টিকিট কেটে মাঠে এসে এ রকম ফল হলে আমিও বিদ্রোহ করতাম। ওদের জন্য খারাপই লাগছে। তবে মনে হয় না এর প্রভাব পড়বে ক্লাব প্রশাসন বা চুক্তিতে।

যদিও বিপক্ষ কোচ বায়ার্ন মিউনিখের কার্লো আঞ্চেলোত্তি যদিও উচ্ছ্বসিত সেই পেনাল্টি প্রসঙ্গেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন