Sports News

আর্সেনালের ব্যর্থতায় সঙ্কটে ওয়েঙ্গারের ভাগ্য

ওয়েঙ্গারের সামনে এখন নিজেকে প্রমাণ করার জন্য অনেক সুযোগ রয়েছে। ২০১৯ পর্যন্ত আর্সেনালের সঙ্গে ওয়েঙ্গারের চুক্তি রয়েছে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ না খেলতে পারাটাই সব থেকে বড় ধাক্কা ওয়েঙ্গারের কাছে। এটাই তাঁর দায়িত্ব ছাড়ার মূল কারণ হতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৫৩
Share:

আর্সেন ওয়েঙ্গার। ছবি: রয়টার্স।

সঙ্কটে আর্সেন ওয়েঙ্গারের ভাগ্য। গত সামারেই তাঁর সঙ্গে দু’বছরের চুক্তি করেছিল আর্সেনাল। কিন্তু ব্রিটিশ মিডিয়ার খবর পরের মরসুমের জন্য নতুন ম্যানেজারের খোঁজ শুরু করে দিয়েছে ক্লাব। উত্তর লন্ডনের ক্লাব নাকি ইতিমধ্যেই ওয়েঙ্গারের পরিবর্ত খুঁজতে শুরু করে দিয়েছে। শোনা যাচ্ছে মোনাকোর ম্যানেজার লিওনার্দো জার্দিম, জার্মানির জোয়াকিম লো, সেলটিকের ব্রেন্ডান রজার্স ও ম্যানচেস্টার সিটির মাইকেল আর্তেতার সঙ্গে ইতিমধ্যেই কথা বলা হয়েছে ক্লাবের পক্ষ থেকে। এবং দৌড়ে এগিয়ে রয়েছেন এঁরাই।

Advertisement

লিগ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে হারের পর কাটাছেড়ার মুখে পড়তে হয়েছে ওয়েঙ্গারকে। তবে তাঁর চুক্তির শেষ ১২ মাস তিনি কী করেন সেটাই দেখতে চাইছে ক্লাব। যদিও ওয়েঙ্গারের সামনে এখন নিজেকে প্রমাণ করার জন্য অনেক সুযোগ রয়েছে। ২০১৯ পর্যন্ত আর্সেনালের সঙ্গে ওয়েঙ্গারের চুক্তি রয়েছে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ না খেলতে পারাটাই সব থেকে বড় ধাক্কা ওয়েঙ্গারের কাছে। এটাই তাঁর দায়িত্ব ছাড়ার মূল কারণ হতে পারে।

কিন্তু এই আগুনে ঘি ঢেলেছে রবিবার লিগ কাপে হার। মঙ্গলবার থিয়েরি অঁরির একটা বক্তব্য আরও উসকে দিয়েছে ওয়েঙ্গার ব্যর্থতাকে। তিনি বলেন, ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করাটা স্বপ্ন সত্যি হওয়ার মতো তাঁর কাছে। ১৯৯৯এ এই ওয়েঙ্গারের হাত ধরেই আর্সেনালে এসেছিলেন অঁরি।। তাঁর মতে, ক্লাবের ধারাবাহিকতা না থাকাটাই সমস্যা তৈরি করেছে।

Advertisement

আরও পড়ুন
আই লিগের জটিল অঙ্কের হিসেব মিলতে পারে রবিবারই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন