আর্সেনাল ছাড়ার ভাবনা ওয়েঙ্গারের

তিন ম্যাচ নির্বাসিত থাকায় রিজার্ভ বেঞ্চে বসতে পারেননি ওয়েঙ্গার। গ্যালারি থেকেই তিনি দেখলেন দলের বিপর্যয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৮ ০৩:১০
Share:

বিধ্বস্ত: গ্যালারি থেকে দলের হার দেখলেন নির্বাসিত ওয়েঙ্গার। ছবি: এএফপি

নটিংহ্যাম ফরেস্ট ৪ : আর্সেনাল ২

Advertisement

তাঁকে সরানোর দাবিতে অনেক দিন ধরেই সোচ্চার আর্সেনাল সমর্থকরা। তিনি, আর্সেন ওয়েঙ্গার কখনওই দায়িত্ব ছাড়ার ব্যাপারে আগ্রহ দেখাননি। কিন্তু রবিবার রাতে নর্টিংহ্যাম ফরেস্ট এফসি-র বিরুদ্ধে হেরে এফএ কাপের তৃতীয় রাউন্ড থেকে আর্সেনাল বিদায় নেওয়ার পরেই পরিস্থিতি বদলে গিয়েছে।

ব্রিটিশ সংবাদ মাধ্যমের দাবি, আরও দু’বছর চুক্তি থাকলেও ম্যাচ শেষ হওয়ার পরেই আর্সেনাল ছাড়ার ইঙ্গিত দিয়েছেন ওয়েঙ্গার। তবে তিনি শর্ত দিয়েছেন, ম্যাঞ্চেস্টার সিটি-তে পেপ গুয়ার্দিওলার সহকারী মিকেল আর্তেতা যদি আর্সেনালের দায়িত্ব নিতে রাজি হলেই তিনি সরবেন।

Advertisement

কোচহীন নর্টিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে রবিবার ম্যাচের শুরু থেকেই বিপর্যয়ের মুখে পড়ে আর্সেনাল। ডিফেন্ডার এরিক লিচহাজের গোল করে এগিয়ে দেন নর্টিংহ্যাম ফরেস্টকে। তিন মিনিটের মধ্যেই অবশ্য পের মার্তেস্যাকারের গোলে সমতা ফেরায় আর্সেনাল। কিন্তু প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে ফের ধাক্কা। ফের এরিক গোল করে এগিয়ে দেন নর্টিংহ্যাম ফরেস্টকে। ৬৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ডেন বেরেটন। ৭৯ মিনিটে ড্যানি ওয়েলবেক ব্যবধান কমালেও আর্সেনালের হার বাঁচাতে ব্যর্থ। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে নর্টিংহ্যাম ফরেস্টের কাইরেন কিউয়েল ৪-২ করেন।

তিন ম্যাচ নির্বাসিত থাকায় রিজার্ভ বেঞ্চে বসতে পারেননি ওয়েঙ্গার। গ্যালারি থেকেই তিনি দেখলেন দলের বিপর্যয়। হতাশ ওয়েঙ্গার বলেছেন, ‘‘গ্যালারি থেকে এ ভাবে হারতে দেখা অত্যন্ত যন্ত্রণাদায়ক। আমরা কখনওই জেতার মতো খেলিনি।’’ আর্সেনালের পরের ম্যাচ ১০ জানুয়ারি। চেলসির বিরুদ্ধে স্ট্যামফোর্ড ব্রিজে খেলবেন থিও ওয়ালকটরা। এফএ কাপে হারের ধাক্কা ভুলে লন্ডন ডার্বিতে আর্সেনাল ঘুরে দাঁড়াতে পারবে কি না, এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন