Lionel Messi

Lionel Messi: ১০ নম্বর জার্সি নিচ্ছেন না মেসি, পিএসজি-তে চেনা যাবে এলএমটেন-কে? কত নম্বর পরবেন?

পিএসজি-তে গেলে এলএমটেন তাঁর পরিচিত ১০ নম্বর জার্সিটাই পাবেন না আর। সেই জার্সির মালিক নেমার। ফলে মেসিকে অন্য জার্সি পরে খেলতে হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৯:১৭
Share:

পিএসজি-তে কত নম্বর জার্সি গায়ে চাপিয়ে খেলবেন মেসি? গ্রাফিক্স - সৌভিক দেবনাথ

বার্সেলোনা ছাড়ার পর লিয়োনেল মেসির প্যারিস সঁ জঁ-তে খেলার সম্ভাবনাই সবথেকে বেশি। মেসি নিজেই রবিবার বার্সার হয়ে বিদায়ী সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়ে দিয়েছেন। পিএসজিও সরকারি ভাবে মেসিকে দুই বছরের চুক্তি প্রস্তাব দিয়েছে। মেসির পক্ষ থেকে তা পর্যালোচনা করে দেখা হচ্ছে। অর্থাৎ সই শুধু সময়ের অপেক্ষা। কিন্তু প্রশ্ন, পিএসজি-তে গেলে মেসিকে আর চেনা যাবে কি?

Advertisement

পিএসজি-তে গেলে এলএমটেন তাঁর পরিচিত ১০ নম্বর জার্সিটাই পাবেন না আর। পিএসজি-তে সেই জার্সির মালিক নেমার। ফলে মেসিকে অন্য জার্সি পরে খেলতে হবে।

পিএসজি-তে মেসি কত নম্বর জার্সি পরে খেলবেন, প্যারিসের সংবাদমাধ্যম তা ফাঁস করেছে। তাদের খবর অনুযায়ী, সেখানে মেসির গায়ে উঠবে ১৯ নম্বর জার্সি। ১০ নম্বর জার্সি নেমারের জন্যই থাকবে।

Advertisement

নেমারের হাতে ১০ নম্বর জার্সি। ফাইল চিত্র

প্যারিসের অন্য একটি সংবাদমাধ্যমের খবর, মেসির জন্য নেমার তাঁর ১০ নম্বর জার্সি ছেড়ে দিতে তৈরি। মেসিকে নিজে এই প্রস্তাব দিয়েছেন নেমার। মেসি-নেমার বন্ধুত্বের কথা সবার জানা। সেই জায়গা থেকেই নিজের জার্সি ছাড়তে রাজি নেমার। আর মেসিও প্রিয় বন্ধুকে ধন্যবাদ জানিয়ে বলে দিয়েছেন, ১০ নম্বর জার্সি নেমারেরই থাকবে।

বার্সায় অভিষেকের পর প্রথম দু’ বছর মেসি ৩০ নম্বর জার্সি পরে খেলেছিলেন। ২০০৬ সালে ফার্নান্ডো নাভারো বার্সা ছাড়ার পর থেকে মেসি ১৯ নম্বর জার্সি পরে খেলতে শুরু করেন। আর্জেন্টিনার জাতীয় দলের হয়েও শুরুর দিকে মেসির জার্সি নম্বর ছিল ১৯।

২০০৮ সালে রোনাল্ডিনহো বার্সেলোনা ছেড়ে এসি মিলানে চলে যাওয়ার পর থেকে মেসিই ১০ নম্বর জার্সির মালিক ছিলেন।

এ বার নতুন ক্লাবে তাঁর গায়ে সম্ভবত ১৯ নম্বর জার্সি উঠতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন