Ashley Nurse

অ্যাশলে নার্স কেন 'বাবাজি কা থুল্লু' নাচলেন জানেন?

পুণেয় তৃতীয় একদিনের ম্যাচে অ্যাশলে নার্স ব্যাটে ২২ বলে ঝোড়ো ৪০ করার পর বলে নেন দুই উইকেট। হন ম্যাচের সেরা। তবে তাঁর 'বাবাজি কা থুল্লু' ভঙ্গিই সোশ্যাল মিডিয়ায় বেশি আলোচিত হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৮ ১৬:১৬
Share:

নার্সের এই ভঙ্গি নিয়েই চলছে চর্চা। ছবি: এএফপি।

উইকেট নেওয়ার উচ্ছ্বাস প্রকাশের ধরন 'বাবাজি কা থুল্লু' নাচ! শনিবার পুণেয় শিখর ধওয়নকে আউট করার পর ওয়েস্ট ইন্ডিজের অফস্পিনার অ্যাশলে নার্সকে এ ভাবেই নাচের ভঙ্গি করতে দেখা গেল।

Advertisement

পুণেয় তৃতীয় একদিনের ম্যাচের নায়ক ব্যাটে ২২ বলে ঝোড়ো ৪০ করার পর বলে নেন দুই উইকেট। হন ম্যাচের সেরা। তবে তাঁর 'বাবাজি কা থুল্লু' ভঙ্গিই সোশ্যাল মিডিয়ায় বেশি আলোচিত হচ্ছে।

কমেডিয়ান কপিল শর্মার কমেডি টক শো 'কমেডি নাইটস উইথ কপিল'-এ দেখা যায় এই নাচ। নার্স সেটাকেই মেলে ধরেছেন ক্রিকেট মাঠে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে তাঁর সঙ্গে পরিচয় হয় এক ভারতীয় সানি সোহালের। বন্ধুত্ব গাঢ় হয় ক্রমশ। সানির থেকেই এই নাচ শেখেন তিনি। নার্স ম্যাচ শেষ হওয়ার পর বলেন, "আমার সেলিব্রেশন উত্সর্গ করছি ভারতীয় বন্ধু সানি সোহালকে। ওই বলেছিল, উইকেট পেলে বাবাজি কা থুল্লুর মতো করতে।"

Advertisement

আরও পড়ুন: ১২০টা সেঞ্চুরি করতেই হবে, বিরাটকে টার্গেট বেঁধে দিলেন শোয়েব​

আরও পড়ুন: পরাজিত নায়ক, পুণেতেও যেসব নজির গড়লেন বিরাট​

ঘটনা হল, 'বাবাজি কা থুল্লু' নাচ আগেও দেখা গিয়েছে ভারতীয় সিনেমায়। বলিউডের প্রয়াত অভিনেতা রাজকুমারের নাচের দৃশ্যও সোশ্যাল মিডিয়ায় দেখা যায়। বলা হয়, তিনিই এই নাচের জনক। পরবর্তীকালে শাহরুখ খানকেও এই নাচের ভঙ্গিতে দেখা গিয়েছে। নার্স অবশ্য শনিবারই এই ভঙ্গি প্রথম করলেন, এমন নয়। সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে বিশাখাপত্তনমেও তিনি অম্বাতি রায়াডুকে আউট করে এই ভঙ্গি করেছিলেন। শনিবার পুণেয় করলেন ধওয়নকে ফিরিয়ে। ঘটনা হল, তাঁর আক্রমণাত্মক ব্যাটিংই ওয়েস্ট ইন্ডিজের রানকে তিনশোর কাছাকাছি পৌঁছে দেয়। আর সেটাই ফারাক গড়ে দেয়। ৪৩ রানে হারে ভারত। সিরিজের চতুর্থ ম্যাচ মুম্বইয়ে সোমবার।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন