Ashton Turner

ভারতকে হারাতে আগের সিরিজের ম্যাজিক ফেরাতে চাইছেন এই তরুণ অজি

গত বছর ভারতে এসে মোহালিতে ৮৪ রানের দুরন্ত ইনিংসে অস্ট্রেলিয়াকে জিতিয়েছিলেন টার্নার। ভারতের দুই রিস্টস্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চহালকে নাস্তানাবুদ করে ছেড়েছিলেন তিনি। পিছিয়ে পড়েও টার্নারের ইনিংসে সেই ওয়ানডে সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ১২:০৩
Share:

গত বছর মোহালির সেই ইনিংস। ম্যাচ জিতিয়ে ফিরছেন টার্নার, হতাশ কোহালি। ছবি: এএফপি।

ভারতীয় স্পিনারদের মোকাবিলার জন্য ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের মস্তিষ্ককে কাজে লাগাতে চাইছেন অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান অ্যাশটন টার্নার

Advertisement

গত বছর ভারতে এসে মোহালিতে ৮৪ রানের দুরন্ত ইনিংসে অস্ট্রেলিয়াকে জিতিয়েছিলেন টার্নার। ভারতের দুই রিস্টস্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চহালকে নাস্তানাবুদ করে ছেড়েছিলেন তিনি। পিছিয়ে পড়েও টার্নারের ইনিংসে সেই ওয়ানডে সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। সেই সিরিজেরই পুনরাবৃত্তি চাইছেন টার্নার।ভারতের বিরুদ্ধে ওয়াংখেড়েতে প্রথম একদিনের ম্যাচের আগে টার্নার বলেছেন, “২০১৯ সালের ওই সিরিজ আমাকে আত্মবিশ্বাসী করে তুলেছে। বিশ্বমানের দল ও বিশ্বমানের বোলিং আক্রমণের বিরুদ্ধে পারফর্ম করেছিলাম যা নিজের ক্ষমতায় প্রতি বিশ্বাসী করতে শিখিয়েছে।”

এই সিরিজে ভারতীয় স্পিনারদের সামলানোর জন্য ডেভিড ওয়ার্নারস্টিভ স্মিথের পরামর্শকে গুরুত্ব দিচ্ছেন টার্নার। তাঁর কথায়, “আন্তর্জাতিক ক্রিকেটে আমার অভিজ্ঞতা বেশি নয়। তাই স্মিথ-ওয়ার্নারের পরামর্শ না নেওয়া বা ওদের থেকে শিক্ষা না নেওয়া বোকামি হবে। কারণ, এই দু’জন বিশ্বের সেরাদের মধ্যে পড়ে।” আইপিএলে রাজস্থান রয়্যালসে কিছুদিন স্মিথের সঙ্গে কাটিয়েছেন তিনি। সেই অভিজ্ঞতা থেকে বলেছেন, “স্মিথের সঙ্গে আইপিএলে কিছুদিন কাটানোর সৌভাগ্য আমার রয়েছে। নেটে অনেক সময় ওর ব্যাটিং দেখে কাটিয়েছি। ভারতে কী ভাবে খেলছে, সেটা শেখার চেষ্টা করেছি। ওয়ার্নারেরও বিশ্বের সর্বত্র সাফল্য রয়েছে। বিশেষ করে আইপিএলে ও দুর্দান্ত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন