Ashwin hold the top spot

টেস্ট বোলিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন অশ্বিন

সেরা অশ্বিনই। নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার আসল আস্ত্র তিনিই। তাঁর বোলিংয়েই ধরাশায়ী হতে হয়েছে প্রতিপক্ষকে। সেই রবিচন্দ্রন অশ্বিন আইসিসি র‌্যাঙ্কিংয়ে নিজের শীর্ষস্থান ধরে রাখলেন। ৯০০ পয়েন্ট নিয়ে তিনিই সেরা। এটাই তাঁর এখনও পর্যন্ত সেরা রেটিং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৬ ১৯:৩৮
Share:

সেরা অশ্বিনই। নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার আসল আস্ত্র তিনিই। তাঁর বোলিংয়েই ধরাশায়ী হতে হয়েছে প্রতিপক্ষকে। সেই রবিচন্দ্রন অশ্বিন আইসিসি র‌্যাঙ্কিংয়ে নিজের শীর্ষস্থান ধরে রাখলেন। ৯০০ পয়েন্ট নিয়ে তিনিই সেরা। এটাই তাঁর এখনও পর্যন্ত সেরা রেটিং। তাঁর পরই রয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন। তাঁর রেটিং ৮৭৮। তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডরসন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে নামার আগে এই র‌্যাঙ্কিং যে অশ্বিনের আত্মবিশ্বাস বাড়াবে তা বলাই বাহুল্য। সেরা দশে অশ্বিনের সঙ্গে রয়েছেন আরও এক ভারতীয়। সাতে রয়েছেন রবীন্দ্র জাদেজা।

Advertisement

ব্যাটিংয়ে অবশ্য ভারতের অবস্থা বেশ খারাপ। সেরা দশে জায়গা হয়েছে একজনেরই। তিনি অজিঙ্ক রাহানে। রয়েছেন ছয়ে। টেস্ট ব্যাটিংয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। তাঁর রেটিং ৯০৬। দ্বিতীয় ৮৬০ রেটিং নিয়ে পাকিস্তানের ইউনুস খান ও তৃতীয় ৮৪৭ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকার হাসিম আমলা। টেস্ট দল হিসেবে ভারতও ধরে রাখল শীর্ষ স্থান। দ্বিতীয় পাকিস্তান ও তৃতীয় অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ ৩-২এ জিতলেও ভারত এখনও রয়েছে চার নম্বরে। শীর্ষে সেই অস্ট্রেলিয়া। দ্বিতীয় দক্ষিণ আফ্রিকা, তৃতীয় নি‌উজিল্যান্ড। ৩০ অক্টোবর ঘোষণা হওয়া একদিনের র‌্যাঙ্কিংয়ে ব্যাটিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহালি। শীর্ষে দক্ষিণ আফ্রিকার এবি ডি’ভিলিয়ার্স। তৃতীয় অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। বোলিংয়ে ন’নম্বরে জায়গা করে নিয়েছেন ভারতের অক্ষর পটেল। শীর্ষ স্থান ধরে রাখলেন অস্ট্রেলিয়ার ট্রেন্ট বোল্ট, দ্বিতীয় সুনীল নারিন ও তৃতীয় ইমরান তাহির।

Advertisement

আরও খবর

কোহালিদের চেনা উইকেটে নতুন চ্যালেঞ্জ ইংল্যান্ড

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন