Sports News

নিজেকে ধোনির সঙ্গে তুলনা করলেন চ্যাম্পিয়ন ক্যাপ্টেন রোহিত

বিরাটের অবর্তমানে পুরো সিরিজে অধিনায়কত্ব করাটা চ্যালেঞ্জ ছিল রোহিতের সামনে। তাতে তিনি একশোতে একশো। আর তিনি এই অধিনায়কত্ব শিখেছেন ক্যাপ্টেন কুলকে দেখেই।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৮ ১৮:১২
Share:

এশিয়া কাপ চ্যাম্পিয়ন ক্যাপ্টেন রোহিত শর্মা। ছবি: এএফপি।

তিনি বিরাটের মতো নন, তিনি আসলে ধোনির মতো। এশিয়া কাপ ২০১৮ চ্যাম্পিয়ন হওয়ার পর নিজের সম্পর্কে এমনই ব্যাখ্যা করলেন রোহিত শর্মা।

Advertisement

এক ম্যাচে ড্র ছাড়া সবগুলোতেই জয় এসেছে ভারতের। বিরাটের অবর্তমানে পুরো সিরিজে অধিনায়কত্ব করাটা চ্যালেঞ্জ ছিল রোহিতের সামনে। তাতে তিনি একশোতে একশো। আর তিনি এই অধিনায়কত্ব শিখেছেন ক্যাপ্টেন কুলকে দেখেই।

চ্যাম্পিয়ন হয়ে রোহিত শর্মা বলেন, ‘‘ধোনি যখন অধিনায়ক ছিল, তখন ওর মধ্যে দেখেছি,ও কখনও আতঙ্কিত হয় না. যখন সিদ্ধান্ত নেয়, তখন সময় নেয়। আর ওর সঙ্গে এগুলোই আমার মিল।’’ এর সঙ্গে রোহিত জুড়ে দেন, ‘‘আমি সব সময় চেষ্টা করি, আগে ভাবা তার পর কাজ করা। ৫০ ওভারের ম্যাচে সময় পাওয়া যায়। তার মধ্যেও সময় বার করে নিতে হবে। এগুলো আমি ধোনিকে দেখে শিখেছি। আমরা দীর্ঘদিন ওর অধিনায়কত্বে খেলেছি।’’

Advertisement

শুধু তাই নয়, তিনি যে ভারতের সম্পূর্ণ অধিনায়কত্ব নেওয়ার জন্য তৈরি সেটাও বলতে ভোলেননি। বলেন, ‘‘আমরা সবে জিতলাম। তবে সুযোগ এলে আমি অবশ্যই পুরো অধিনায়কত্বের জন্য তৈরি। যে ভাবে সুযোগ আসবে আমি তার জন্য তৈরি।’’ এর সঙ্গে তিনি জুড়ে দেন, সিনিয়র প্লেয়ারদের অবর্তমানে এটা যে কোনও দলের জন্য একটা চ্যালেঞ্জ। কিন্তু পরে সিনিয়ররা ফিরলে অনেককেই বাইরে যেতে হবে। কিন্তু রোহিতের বিশ্বাস, সেই সব প্লেয়াররা এটা বুঝবেন। আর যখনই সুযোগ পাবেন নিজেদের সেরাটা দেবেন।

আরও পড়ুন
এশিয়া কাপে তাঁর সেরা মুহূর্ত শেয়ার করলেন শিখর ধবন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন