সহজেই চারশো মিটার ফাইনালে দুরন্ত হিমা

শুক্রবার পুরুষদের ৪০০ মিটারের ফাইনালে উঠেছেন মহম্মদ আনাস ও রাজীব আরোকিয়াও।  আনাসের সময় ৪৫.৩০ সেকেন্ড, আরোকিয়ার ৪৬.০৮ সেকেন্ড। মেয়েদের ১০০ মিটারে জাতীয় রেকর্ড যাঁর সেই দ্যুতি চাঁদ এ দিন সেমিফাইনালে উঠেছেন ১১.৩৮ সেকেন্ড সময় করে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৮ ০৫:২৯
Share:

হিমা দাসের চমক অব্যাহত। অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জয়ের পরে এশিয়ান গেমসেও ৪০০ মিটারের ফাইনালে উঠলেন জাতীয় রেকর্ড করে। সময় করলেন ৫১.০০ সেকেন্ড। ভাঙলেন ১৪ বছর আগে করা মনজিৎ কউরের রেকর্ড। পুরনো সময়টি ছিল ৫১.০৫ সেকেন্ড।

Advertisement

শুক্রবার পুরুষদের ৪০০ মিটারের ফাইনালে উঠেছেন মহম্মদ আনাস ও রাজীব আরোকিয়াও। আনাসের সময় ৪৫.৩০ সেকেন্ড, আরোকিয়ার ৪৬.০৮ সেকেন্ড। মেয়েদের ১০০ মিটারে জাতীয় রেকর্ড যাঁর সেই দ্যুতি চাঁদ এ দিন সেমিফাইনালে উঠেছেন ১১.৩৮ সেকেন্ড সময় করে।

মেয়েদের ১০ হাজার মিটারে সূর্যা লঙ্গানাথন ও সঞ্জীবনি বাবুরাও ব্যর্থ। এই দু’জন যথাক্রমে ষষ্ঠ ও নবম হয়েছেন। পাশাপাশি পুরুষদের লংজাম্পে এম শ্রীশঙ্কর ফাইনালে উঠেছেন হিটে চতুর্থ হয়ে। তিনি লাফিয়েছেন ৭.৮৩ মিটার। হাইজাম্পের ফাইনালে উঠেছেন চেতন বালসুব্রহ্মণ্যম।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন