Sports News

ডোপিংয়ের দায়ে আট বছর নির্বাসিত এশিয়ান গেমসে সোনা জয়ী প্রিয়ঙ্কা

২০১৪ এশিয়ান গেমসে ৪০০x৪ মিটার রিলে রেসে ইনচিওনে সোনা জিতেছিলেন প্রিয়ঙ্কা। তৈরি করেছিলেন নতুনমিট রেকর্ড। ছ’বছর আগে পাতিয়ালায় টেস্টে পাস করতে পারেননি তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৭ ২২:০১
Share:

নিষিদ্ধ ড্রাগ নেওয়ার দায়ে নির্বাসিত করা হল প্রিয়ঙ্কা পাওয়ারকে। ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি সোমবার নির্বাসিত করল এশিয়ান গেমসে সোনাজয়ী এই অ্যাথলিটকে। দ্বিতীয়বার তাঁর নমুনায় নিষিদ্ধ ড্রাগ পাওয়া যাওয়ায় এই কঠিন সিদ্ধান্ত নিল নাডা। যা খবর প্রিয়ঙ্কাকে নিয়ে এই বছরে এখনও ৪০ জন ক্রী়ড়াবিদ নাডার রক্তচক্ষুর সামনে পড়ল।

Advertisement

আরও পড়ুন

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় ওয়ান ডে ম্যাচের টিকিটের দাম আকাশ ছোঁয়া

Advertisement

এই বছরই প্রিয়ঙ্কার পরীক্ষার ফলের উপর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নাডার তরফে বলা হয়েছে, ‘‘প্রিয়ঙ্কার নমুনায় মেফেনটারমাইন পাওয়া গিয়েছে। শৃঙ্খলারক্ষা কমিটি প্রিয়ঙ্কার বিষয়ে আলোচনা করেই ওকে আট বছরের জন্য নির্বাসিত করার সিদ্ধান্ত নিয়েছে। নাডার নিয়ম অনুযায়ী দ্বিতীয়বার ডোপ টেস্টে অকৃতকার্য হলে তাঁকে আট বছর থেকে সারা জীবনের জন্য নির্বাসিত করা হতে পারে। ২০১৪ এশিয়ান গেমসে ৪০০x৪ মিটার রিলে রেসে ইনচিওনে সোনা জিতেছিলেন প্রিয়ঙ্কা। তৈরি করেছিলেন নতুনমিট রেকর্ড। ছ’বছর আগে পাতিয়ালায় টেস্টে পাস করতে পারেননি তিনি। সেই সময় সেই তালিকায় ছিলেন অশ্বিনী আকুঞ্জিও। দু’বছরের নির্বাসন কাটিয়ে ইনচিওনে ফিরেছিলেন প্রিয়ঙ্কা। ২০১৫ বিশ্ব চ্যাম্পিয়নশিপেও ছিলেন। আবারও নির্বাসনের মুখে ভারতের এই অ্যাথলিট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন