Hurricane

ইপিএলে বড়দের বড় হারের দিন

এ দিকে ইএফএল কাপে লিভারপুলকে হারিয়ে চমকে দেওয়ার পরে রবিবারও জয় পেল আর্সেনাল। ইপিএলে ঘরের মাঠে তারা শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলে হারাল। সঙ্গে অঘটন ঘটিয়েছে ওয়েস্ট হ্যাম। তারা লেস্টার সিটিকে ৩-০ হারিয়েছে। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২০ ০৫:৪৩
Share:

উচ্ছ্বাস: টটেনহ্যামের জয়ের দুই নায়ক হ্যারি কেন ও সন। রবিবার। টুইটার

ইংলিশ প্রিমিয়ার লিগে একই দিনে জোড়া অঘটন! হেরে গেল লিভারপুল আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো বড় দু’টি ক্লাব। দু’টি দলই হারল অবিশ্বাস্য বড় ব্যবধানে। গত বারের চ্যাম্পিয়ন লিভারপুলকে ৭-২ গোলে হারাল অ্যাস্টন ভি‌লার মতো ক্লাব। আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে বহিষ্কৃত হওয়ার দু’বছর পরেই অপমানের জবাব দিলেন জোসে মোরিনহো। রেড ডেভিলসের স্টেডিয়াম ওল্ড ট্র্যাফোর্ডেই পর্তুগিজ ম্যানেজারের নতুন ক্লাব টটেনহ্যাম হটস্পার ৬-১ গোলে উড়িয়ে দিল ওয়ে গুন্নার সোলসারের ম্যান ইউকে।

Advertisement

টটেনহ্যামের হয়ে জোড়া গোল করলেন দু’জন। কোরীয় ফরোয়ার্ড সন হিউং-মিন ও হ্যারি কেন। টটেনহ্যামের অন্য দুই গোলদাতা টঙ্গি ডম্বেলি ও সার্জ অরিয়ে। দাপট নিয়ে জিতলেও এ দিন প্রথম গোল ম্যান ইউ করেছিল। ২ মিনিটে পেনাল্টি থেকে ১-০ করেন ব্রুনো ফের্নান্দেস। কিন্তু ২ মিনিটের মধ্যে গোল শোধ করে দেয় টটেনহ্যাম। ম্যাচের বাকি সময় পল পোগবাদের কার্যত খুঁজে পাওয়া যায়নি। মোরিনহোর ফুটবলারদের সুবিধে হয়, ২৮ মিনিটে ম্যান ইউয়ের অ্যান্থনি মার্সিয়াল লাল কার্ড দেখায়। এ দিকে লিভারপুলের বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন অ্যাস্টন ভিলার ওলি ওয়াটকিন্স। জোড়া গোল জ্যাক গ্রিলিশের। একটি করে গোল করলেন জন ম্যাকগিন ও রোজ বার্কলে। লিভারপুলের দু’টি গোলই মহম্মদ সালাহর।

এ দিকে ইএফএল কাপে লিভারপুলকে হারিয়ে চমকে দেওয়ার পরে রবিবারও জয় পেল আর্সেনাল। ইপিএলে ঘরের মাঠে তারা শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলে হারাল। সঙ্গে অঘটন ঘটিয়েছে ওয়েস্ট হ্যাম। তারা লেস্টার সিটিকে ৩-০ হারিয়েছে।

Advertisement

আরও পড়ুন:হালেপকে হারিয়ে চমক শিয়নটেকের​

নায়ক ভিনিসিয়াস: রিয়াল মাদ্রিদে ক্রমশ উজ্জ্বল হয়ে উঠছেন ভিনিসিয়াস জুনিয়র। রবিবার লা লিগায় বাইরের মাঠে জ়িনেদিন জ়িদানের ক্লাব উতরে গেল ২০ বছর বয়সি এই ব্রাজিলীয় লেফ্ট উইঙ্গারের সৌজন্যে। লেভন্তের বিরুদ্ধে রিয়াল জিতল ২-০। ভিনিসিয়াস ছাড়া দ্বিতীয় গোলদাতা করিম বেঞ্জেমা। ১৬ মিনিটে লুকা মদ্রিচের কর্নার থেকে বল পেয়ে দু’টি মাত্র ছোঁয়ায় অসাধারণ প্লেসিংয়ে গোল করেন ভিনিসিয়াস। আগের ম্যাচেও তিনি জয়ের গোল করেন পরিবর্ত হিসেবে নেমে। এ দিন বেঞ্জেমা তাঁর গোলটি করেন সংযুক্ত সময়ের পঞ্চম মিনিটে।

আরও পড়ুন:বিরাটদের নিয়ে ভেবে চাপ বাড়াতে নারাজ দিল্লি​

লেয়নডস্কির চার গোল: বুন্দেশলিগায় রবিবার বায়ার্ন মিউনিখ ৪-৩ গোলে হারাল হার্থা বার্লিনকে। ম্যাচের সব চেয়ে বড় ঘটনা রবার্ট লেয়নডস্কির একাই চার গোল করা। চারটি গোলের একটি অবশ্য পোলিশ মহাতারকা করেছেন পেনাল্টি থেকে। গত বারের চ্যাম্পিয়ন বায়ার্ন এ বার লিগ টেবলের চার নম্বরে আছে।

দুরন্ত বার্সা: স্পেনে মেয়েদের ফুটবলে প্রথম এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদকে ৪-০ হারাল বার্সেলোনা। বার্সা মেয়েদের এই লিগে গতবারের চ্যাম্পিয়ন। আর রিয়াল এ বারই প্রথম খেলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন