Advertisement
২৬ এপ্রিল ২০২৪

হালেপকে হারিয়ে চমক শিয়নটেকের

ফেভারিট হালেপ ম্যাচে তিনটির বেশি গেম পাননি। অনেকের কাছে যা অবিশ্বাস্য ঠেকছে। কারণ গত বার এই ফরাসি ওপেনেই চতুর্থ রাউন্ডে হালেপের কাছে ৪৫ মিনিটে স্ট্রেট সেটে হেরেছিলেন তিনি।

স্বপ্নপূরণ: প্রথম ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠে ইগা। এএফপি

স্বপ্নপূরণ: প্রথম ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠে ইগা। এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২০ ০৫:৩৬
Share: Save:

রাফায়েল নাদালের বিধ্বংসী গতিতে এগিয়ে যাওয়ার পাশাপাশি ফরাসি ওপেনে রবিবার বড় অঘটন। মেয়েদের সিঙ্গলসে শীর্ষবাছাই সিমোনা হালেপ ছিটকে গেলেন। ১৯ বছর বয়সি পোল্যান্ডের তরুণী ইগা শিয়নটেকের কাছে ১-৬, ২-৬ ফলে হারেন হালেপ। থেমে যায় তাঁর টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকার দৌড়।

ফেভারিট হালেপ ম্যাচে তিনটির বেশি গেম পাননি। অনেকের কাছে যা অবিশ্বাস্য ঠেকছে। কারণ গত বার এই ফরাসি ওপেনেই চতুর্থ রাউন্ডে হালেপের কাছে ৪৫ মিনিটে স্ট্রেট সেটে হেরেছিলেন তিনি। সেই হারের বদলা যে এ ভাবে নেবেন সেটা নিজেও ভাবতে পারেননি বিশ্ব ক্রম পর্যায়ে ৫৪ নম্বর পোলিশ তরুণী। ম্যাচের পরে প্রথম বার গ্র্যান্ড স্ল্যাম কোয়ার্টার ফাইনালে ওঠা ইগা বলেছেন, ‘‘গত বার আমার অভিজ্ঞতা ছিল না। এত বড় স্টেডিয়ামে আমার প্রথম ম্যাচ ছিল। তার পরে অনেক উন্নতি করেছি। এখন মনে হয়, চাপ সামলাতে পারব।’’

নাদাল কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য খুব বেশি সময় খরচ করার মেজাজে ছিলেন না। যুক্তরাষ্ট্রের সেবাস্তিয়ান কোরদাকে তিনি উড়িয়ে দেন ৬-১, ৬-১, ৬-২। তবে শেষ আটে উঠতে পাঁচ সেট লড়তে হয় ডমিনিক থিমকে। শেষ পর্যন্ত তিনি ৬-৪, ৬-৪, ৫-৭, ৩-৬, ৬-৩ হারান স্থানীয় তারকা উগো গাস্তোঁকে।

আরও পড়ুন:বিরাটদের নিয়ে ভেবে চাপ বাড়াতে নারাজ দিল্লি​

রবিবারের অন্য ফল: মেয়েদের সিঙ্গলসে ১) অবাছাই মার্টিনা ট্রেভিসান ৬-৪, ৬-৪ হারিয়েছেন কিকি বের্তেন্সকে। ২) এলিনা সোয়াইতোলিনা চতুর্থ রাউন্ডে ৬-১, ৬-৩ জিতেছেন ক্যারোলিন গার্সিয়ার বিরুদ্ধে। পুরুষদের সিঙ্গলসে চতুর্থ রাউন্ডে অবাছাই ইয়ানিক সিনার ৬-৩, ৬-৩, ৪-৬, ৬-৩ হারান আলেকজ়ান্ডার জ়েরেভকে।

আরও পড়ুন: স্পিনারদের ভূমিকা কিন্তু বড় হচ্ছে

অস্ট্রেলীয় ওপেনে ফেডেরার: ২০২১ অস্ট্রেলীয় ওপেনে খেলবেন রজার ফেডেরার। হাঁটুর অস্ত্রোপচারের জন্য এখন যিনি বিশ্রামে আছেন। সঙ্গে সেরিনা উইলিয়ামসও খেলার কথা নিশ্চিত করেছেন বলে দাবি অস্ট্রেলীয় টেনিস সংস্থার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

French Open Iga Iga Swiatek snaps simona Halep
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE