Archery

অলিম্পিকের আগেই সোনা জিতলেন অতনু দাস ও দীপিকা কুমারী

প্রায় দু’বছর পর তিরন্দাজিতে কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজিত হল। সেই প্রতিযোগিতায় এই দম্পতির পাশাপাশি মহিলাদের দলগত ইভেন্টেও সোনা জিতে নিল ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১৭:২২
Share:

অতনু দাস ও দীপিকা কুমারী টুইটার

বিশ্বকাপের মঞ্চে সোনা জিতলেন তিরন্দাজ অতনু দাস ও দীপিকা কুমারী। অলিম্পিকে যোগ্যতা আগেই অর্জন করে নিয়েছিলেন এই দম্পতি। এই প্রথম বার বিশ্বকাপে পদক জিতলেন অতনু। ফাইনালে স্পেনীয় তিরন্দাজ ড্যানিয়েল কাস্ত্রোকে ৬-৪ ব্যবধানে হারিয়ে। অন্যদিকে, দীপিকা তাঁর তৃতীয় বিশ্বকাপ জিতলেন আলেজান্দ্রা ভ্যালেন্সিয়াকে ৭-৩ ব্যবধানে হারিয়ে।

Advertisement

প্রায় দু’বছর পর তিরন্দাজিতে কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজিত হল। সেই প্রতিযোগিতায় এই দম্পতির পাশাপাশি মহিলাদের দলগত ইভেন্টেও সোনা জিতে নিল ভারত। মোট তিনটি সোনা জিতে আন্তর্জাতিক ক্ষেত্রে তিরন্দাজিতে দারুণ শুরু করলেন তাঁরা।

প্রথমেই ভারতের মহিলা দল দীপিকা কুমারী, অঙ্কিতা ভকত, কমলিকা বাড়ি মেক্সিকোকে ৫-৪ (২৭-২৬) ব্যবধানে হারিয়ে সোনা জিতে নেয়। এরপর মিক্সড ডাবলসে ব্রোঞ্জ জেতেন অতনু ও অঙ্কিতা। আমেরিকাকে হারান ৬-২ ব্যবধানে। এরপরই ব্যক্তিগত ভাবে দুটি ফাইনালেই সোনা জিতে নেন এই জুটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন