Football

হার মেসিদের, ছ’মাস নেই পিকে

আবার স্বমহিমায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্যালিয়ারির বিরুদ্ধে শনিবার তিনি জোড়া গোল করলেন। তুরিনে শনিবার তিনি প্রথম গোল করেন ৩৮ মিনিটে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২০ ০৫:০২
Share:

—ফাইল চিত্র।

লা লিগা
আতলেতিকো ১ • বার্সেলোনা ০

Advertisement

লুইস সুয়ারেসহীন আতলেতিকো দে মাদ্রিদ ১-০ গোলে হারিয়ে দিল বার্সেলোনাকে। শনিবার লা লিগায় নিষ্প্রভ ছিলেন লিয়োনেল মেসি। সঙ্গে হাঁটুতে মারাত্মক চোট পেলেন জেরার পিকে। তাঁর মাঠে ফিরতে ছ’মাস লেগে যেতে পারে। এই জয়ে আতলেতিকো লিগ টেবলে বার্সার থেকে ৯ পয়েন্ট এগিয়ে দু’নম্বরে উঠে এল। এ সবই সম্ভব হল প্রথমার্ধের সংযুক্ত সময়ে বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানের ভুলে। আতলেতিকোর ইয়ানিক কারাসকোকে থামাতে বক্স থেকে বেরিয়ে এসেছিলেন স্টেগান। তাঁকে ‘নাটমেগ’ করে বোকা বানান কারাসকো এবং অনেক দূর থেকে ফাঁকা গোলে শট নিয়ে ১-০ করেন।

বার্সা ম্যানেজার রোনাল্ড কোমান বলেছেন, ‘‘বার্সেলোনার মতো দলের এই রকম গোল খাওয়া মানায় না।’’ শনিবার মেসিকে দেখে মনে হয়েছে, দেশের হয়ে খেলে স্পেনে ফেরার ক্লান্তি কাটেনি। পুরনো ক্লাবের বিরুদ্ধে চূড়ান্ত ব্যর্থ আঁতোয়া গ্রিজ়ম্যান একবার নিশ্চিত গোলের হেড আতলেতিকো গোলরক্ষকের হাতে সাজিয়ে দেন। এ দিকে, আতলেতিকোর ফরোয়ার্ড অ্যাঞ্জেল কোরেয়ার সঙ্গে সংঘর্ষের জেরে পিকের হাঁটুতে অস্ত্রোপচার হতে পারে। অন্যদের সাহায্য নিয়ে কাঁদতে কাঁদতে তিনি মাঠ ছাড়েন। ঊরুতে চোট পেয়েছেন সের্জি রবের্তোও। তাঁরও সুস্থ হতে দু’মাস লেগে যেতে পারে।

Advertisement

দুরন্ত রোনাল্ডো: আবার স্বমহিমায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্যালিয়ারির বিরুদ্ধে শনিবার তিনি জোড়া গোল করলেন। তুরিনে শনিবার তিনি প্রথম গোল করেন ৩৮ মিনিটে। চার মিনিট পরেই দূর থেকে নেওয়া শটে পর্তুগিজ তারকার দ্বিতীয় গোলটি অসাধারণ। শনিবার জুভেন্টাসের ফুটবলাররা নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে মুখে লাল দাগ লাগিয়ে খেলতে নামেন।

হালান্ডের চার গোল: বুন্দেশলিগায় এক গোলে পিছিয়ে পড়েও হের্থা বার্লিনকে পাঁচ গোল দিল বরুসিয়া ডর্টমুন্ড। এই পাঁচ গোলের চারটিই করলেন বরুসিয়ার ফরোয়ার্ড আর্লিং হালান্ড। ম্যাচের আগেই তিনি কথা দিয়েছিলেন চার গোল করবেন।

আর্সেনালের ড্র: বিপক্ষের ফুটবলারকে মাথা দিয়ে আঘাত করায় লাল কার্ড দেখলেন নিকোলাস পেপে। তাঁর ক্লাব আর্সেনাল রবিবার ইপিএলে তাই ৫২ মিনিট থেকে লিডস ইউনাইটেডের বিরুদ্ধে ১০ জনে খেলল। ম্যাচের ফল ০-০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন