Sports News

বিশ্বকাপার স্টিফেন কপেলের হাত ধরে ভাগ্য ফেরাতে চাইছে এটিকে

প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ড প্লেয়ার স্টিফেন কপেল এ বার কলকাতায়। ইন্ডিয়ান সুপার লিগের পঞ্চম মরসুমের জন্য তাঁকেই হেড কোচ করে নিয়ে আসছে এটিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০১৮ ১৭:৪৩
Share:

গত বছরের এটিকে দল। ছবি: ফাইল চিত্র।

প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ড প্লেয়ার স্টিফেন কপেল এ বার কলকাতায়। ইন্ডিয়ান সুপার লিগের পঞ্চম মরসুমের জন্য তাঁকেই হেড কোচ করে নিয়ে আসছে এটিকে। প্রাক্তন এই ইংলিশ ওয়ার্ল্ড কাপারের কোচিং ভাগ্য পরীক্ষা হবে কলকাতার দলে হয়েই। প্লেয়ার হিসেবে দেশ ও ক্লাব দু’য়ের হয়েই দারুণ কেরিয়ার ছিল এই উইঙ্গারের। খেলতেন রাইট উইংয়ে।

Advertisement

ভারতের ফুটবলে পা দেওয়ার আগে ৬২ বছরের কপেলের কোচিং অভিজ্ঞতার তালিকাটাও নেহাৎই কম নয়। ইংলিশ ক্লাব ক্রিস্টাল প্যালেস ও রিডিংয়ের হয়ে দারুণ সফল কপেলের কোচিং কেরিয়ার। এ ছাড়াও তাঁর তালিকায় রয়েছে ম্যানচেস্টার সিটি, ব্রিস্টল সিটি, ব্রাইটন অ্যান্ড হোভে অ্যালবিয়ন ও ব্রেন্টফোর্ড।

যদিও ভারতের ফুটবলে স্টিভ কপেল নতুন নাম নয়। এর আগে কেরল ব্লাস্টার্সের হেড কোচ ছিলেন। গত বছর ছিলেন জামশেদপুর এফসির দায়িত্বে। এ বার আসছেন কলকাতার হেড কোচ হয়ে। কপেলের সঙ্গে চুক্তির পর এটিকের মালিক সঞ্জীব গোয়েঙ্কা বলেন, ‘‘এটিকে পরিবারে আমাদের নতুন কোচ স্টিভ কপেলকে শুভেচ্ছা জানাতে পেরে আমি খুশি। আমরা যে দল বানাব কপেলের আগমনে সেটা উন্নতি করবে। বিশ্বের সফল উইঙ্গারদের মধ্যে একজন ম্যানেজার হিসেবেও সফল। আশা তার হাত ধরে নতুন স্ট্র্যাটেজি ও উন্মাদনা আসবে দলে।’’

Advertisement

আরও পড়ুন
দক্ষিণ কোরিয়া শিবিরে সুইডেনের চর

এটিকের দায়িত্ব নিয়ে স্টিভ কপেল বলেন, ‘‘আগামী মরসুমের জন্য এটিকের কোচের দায়িত্ব পেয়ে আমি খুশি। আইএসএল-এ এটিকে-র ইতিহাস গর্বের। আমার আশা ক্লাবের সঙ্গে যুক্ত এবং ফ্যানদের প্রত্যাশা আমরা পূরণ করতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন